The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৩ মে ২০২২

তামিম-শেহজাদ-রিয়াদের ব্যাটিং ঝলকে ঢাকার পুঁজি ১৮৩

তামিম-শেহজাদ-রিয়াদের ব্যাটিং ঝলকে ঢাকার পুঁজি ১৮৩
ছবি: সংগৃহীত

তামিম ইকবালের ফিফটি। আর মোহাম্মদ শেহজাদ ও মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ব্যাটিংয়ে খুলনা টাইগার্সের সামনে ১৮৪ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে মিনিস্টার গ্রুপ ঢাকা। ব্যাট হাতে শাহজাদের ৪২ এবং তামিম ইকবালের ৫০ রানের পর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ৩৯ রান।

শুক্রবার (২১ জানুয়ারি) বঙ্গবন্ধু বিপিএলের অষ্টম আসরের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহিম। ফলে প্রথমে ব্যাট করতে নামে মিনিস্টার গ্রুপ ঢাকা। 

ব্যাট করতে নেমে আফগানিস্তানের ব্যাটার শেহজাদ ও বাংলাদেশের ওপেনার তামিমের ব্যাটে দারুণ শুরু পায় ঢাকা। দুজনের জুটিতে আসে ৬৯ রান। মাত্র ২৭ বলে ৮ চারে ৪২ রানের ইনিংস খেলে রনি তালুকদারের সরাসরি থ্রোয়ে রান আউট হয়ে ফেরেন শেহজাদ।  

ওপেনিং সঙ্গীকে হারালেও ধীরে ধীরে হাত খুলতে থাকেন শুরুতে দেখেশুনে খেলা তামিম। এরপর ৪১ নিজের ৪১তম টি-টোয়েন্টি ফিফটি তুলে দেন বাঁহাতি এই ওপেনার। কিন্তু পরের ওভারের প্রথম বলেই তুলে মারতে গিয়ে ডিপ মিড উইকেটে নাভিন-উল-হকের হাতে ক্যাচ তুলে দিলে শেষ হয় তার ৪২ বলে ৭ চারে ৫০ রানের ইনিংস।

তামিম বিদায় নেওয়ার পর দ্রুত বিদায় নেন মোহাম্মদ নাঈম ও আন্দ্রে রাসেল। লঙ্কান পেসার থিসারা পেরেরার বলে বোল্ড হয়ে ফেরেন নাঈম (৯) এবং পেরেরার বলে বিশাল ছক্কা হাঁকিয়ে ভালো কিছুর ইঙ্গিত দিয়েও অদ্ভুতভাবে রান আউট হয়ে ফেরেন ক্যারিবীয় অলরাউন্ডার রাসেল।  

ছোটখাটো ব্যাটিং বিপর্যয়ের পর অধিনায়ক মাহমুদউল্লাহর ব্যাটে ঘুরে দাঁড়ায় ঢাকা। কামরুল ইসলাম রাব্বির বলে ছক্কা হাঁকিয়ে শুরু করা মাহমুদউল্লাহ শেষদিকে ব্যাট হাতে ঝড় তোলেন। জহুরুল ইসলাম ১২ রান করে বিদায় নেওয়ার পর শুভাগত হোমকে নিয়ে রানের গতি বাড়ান রিয়াদ। ১৯তম ওভারে নাভিনের বলে দুটি বিশাল ছক্কা হাঁকান শুভাগত।  

এরপর রাব্বির করা শেষ ওভারের প্রথম দুই বলে চার ও ছক্কা হাঁকান রিয়াদ। কিন্তু পরের বলে ফের তুলে মারতে গিয়ে মিড উইকেটে ধরা পড়েন রিয়াদ। ডানদিকে ডাইভ দিয়ে দুর্দান্ত ক্যাচটি ধরেন তানজিদ হাসান। শুভাগত শেষ পর্যন্ত ১২ রানে এবং ইশুরু উদানা ৬ রানে অপরাজিত থাকেন।

বল হাতে ৩ উইকেট পেলেও ৪ ওভারে ৪৫ রান খরচ করেছেন খুলনার রাব্বি। ১ উইকেট পেয়েছেন থিসারা পেরেরা। 


আরও পড়ুন