The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ০৮ অগাস্ট ২০২২

বঙ্গভূষণ পুরস্কার জয়ীদের ‘নির্লজ্জ বেহায়া’ বললেন শ্রীলেখা

বঙ্গভূষণ পুরস্কার জয়ীদের ‘নির্লজ্জ বেহায়া’ বললেন শ্রীলেখা
ছবি: সংগৃহীত

প্রায় এক যুগ ধরে পশ্চিমবঙ্গ সরকার প্রদান করে আসছে বঙ্গবিভূষণ সম্মান। গতকাল এ পুরস্কার বিতরণ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

এ বছর পশ্চিমবঙ্গের একঝাঁক তারকা এই সম্মাননা পেয়েছেন। উল্লেখ্য, সোমবার বঙ্গভূষণ পেলেন- দেব, ঋতুপর্ণা সেনগুপ্ত, সৃজিত মুখোপাধ্যায়, জিৎ গঙ্গোপাধ্যায়, ইন্দ্রাণী হালদার, শ্রীজাত, ইমন চক্রবর্তী, জুন মালিয়া, লীনা গঙ্গোপাধ্যায়রা।

অন্যদিকে তৃণমূলের দুই তারকা বিধায়ক ও সাংসদ- সোহম চক্রবর্তী ও নুসরত জাহানকে সম্মানিত করা হল ‘মহানায়ক’ ও ‘মহানায়িকা’ সম্মানে। আর সেই প্রেক্ষিতেই তেলে-বেগুনে জ্বলে উঠেছেন টলিপাড়ার বামপন্থী মনোভাবাপন্ন নায়িকা শ্রীলেখা মিত্র।

অভিনেত্রীর মন্তব্য, “বঙ্গবিভূষণ নাকি, ছিঃ নির্লজ্জ, বেহায়া..।” উল্লেখ্য, কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে আমন্ত্রণ না পাওয়া নিয়েও মুখ খুলেছিলেন শ্রীলেখা মিত্র। তাঁর সিনেমা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসা পেলেও কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের আমন্ত্রণ তিনি পাননি। এবার বিগত কয়েক দশক ধরে বাংলা সিনে ইন্ডাস্ট্রিতে কাজ করার পর বঙ্গসম্মান-এর অনুষ্ঠানেও ডাক পেলেন না তিনি।

প্রসঙ্গত, দিন কয়েক ধরেই রাজ্যের উত্তপ্ত পরিস্থিতি নিয়ে সরব শ্রীলেখা মিত্র। রবিবার সকালেই বাংলা নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসেছিলেন বামপন্থী মনোভাবাপন্ন অভিনেত্রী। নায়িকার মন্তব্য, “পশ্চিমবঙ্গ এখন একটা জোকারের রাজ্য হয়ে গিয়েছে। আমার অনেক দিন আগেই মন উঠে গেছে বাংলা থেকে। পশ্চিমবঙ্গের ভূমিপুত্রী হিসেবে যে গৌরব ছিল, তা দীর্ঘদিন আগেই উবে গিয়েছে আমার মন থেকে। এখন বাংলার সবটাই ঘেন্না লাগে। এখানে না জন্মালেই ভাল হত।” রাজ্যের শাসকদলকে বিঁধে অভিনেত্রীর এমন পোস্ট ভাইরাল হতে সময় নেয়নি। এবার ফের পশ্চিমবঙ্গ তথ্য ও সংস্কৃতি দপ্তরের তরফে ‘বঙ্গ সম্মান’ নিয়ে মুখ খুললেন শ্রীলেখা।

রবিবার অবশ্য তৃণমূলের যুবনেতা দেবাংশু ভট্টাচার্যের সঙ্গে নেটপাড়ায় প্রকাশ্যেই বাক-বিতণ্ডায় জড়িয়েছিলেন শ্রীলেখা মিত্র। ‘খেলা হবে’ স্রষ্টাকে ‘খোকা’ সম্বোধন করে নায়িকা বলেন ‘ভাল থেকো’। পাল্টা দিয়েছিলেন দেবাংশুও। শ্রীলেখাকে ‘হ্যাটা হওয়া বামনেত্রী’ বলে ব্যঙ্গ করে লেখেন, ‘১০৭ কেজির ফুটেজ দিলাম।’ দেবাংশু-শ্রীলেখার এমন বাকবিতণ্ডা নিয়ে কম শোরগোল হয়নি নেটপাড়ায়। তার ২৪ ঘণ্টা ঘুরতে না ঘুরতেই বঙ্গবিভূষণ নিয়ে ফের বিস্ফোরক মন্তব্য করে বসলেন শ্রীলেখা মিত্র।