The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ০৮ অগাস্ট ২০২২

৩য় সুফিয়া কামাল স্মারক বিতর্ক উৎসব-২০২২

৩য় সুফিয়া কামাল স্মারক বিতর্ক উৎসব-২০২২
ছবি: টিবিটি

অনুষ্ঠিত হয়ে গেল ৩য় সুফিয়া কামাল স্মারক বিতর্ক উৎসব-২০২২। বেশ আড়ম্বরপূর্ণ এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় এর উপ-উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল এবং বিশেষ অতিথি ছিলেন চারুশিল্পী সাঈদা কামাল ও কবি সুফিয়া কামাল হলের প্রাধ্যক্ষ ড. তৌহিদা রশীদ। উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভুঁইয়া।

 অনুষ্ঠানটিতে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য তিলোত্তমা শিকদার এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি শেখ মোহাম্মদ আরমান ও সাধারণ সম্পাদক মাকসুদা আক্তার তমা।

অনুষ্ঠানে অন্তঃহল সংসদীয় বিতর্ক ও জাতীয় বারোয়ারী প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয় এবং সেই সাথে সুফিয়া কামাল ডিবেটিং ক্লাবের নতুন কার্যনির্বাহী কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে সদ্যবিদায়ী কার্যনির্বাহী পরিষদ ২০১৯-২০।

অনষ্ঠানের সভাপতিত্ব করেছেন অনুভা আফসানা এবং সঞ্চালনা করেছেন সাধারণ সম্পাদক জান্নাতুল নাইম সিম্মী। সার্বিক তত্ত্বাবধায়ক হিসেবে ছিলেন সুফিয়া কামাল ডিবেটিং ক্লাবের মডারেটর শেখ জিনাত শারমিন।

অনুষ্ঠানটি পরিণত হয়েছিল অগ্রজ অনুজের মিলনমেলায়। ক্লাবের প্রাক্তন সভাপতি, সাধারণ সম্পাদক, বিতার্কিকদের উপস্থিতি ছিল সেখানে। নতুন কমিটির নেতৃত্বে আছেন সভাপতি মাহফুজা মাহবুব নওশিন এবং সাধারণ সম্পাদক তিথী এলমাতুন সুচিতা।

প্রধান অতিথি মাকসুদ কামাল বলেন, বিতর্ক আমাদের জাতীয় জীবনের অংশ।জাতি গঠনে বিতর্কের ভুমিকা তুলে ধরেন এবং সবাইকে বিতর্কের সাথে থাকার জন্য আহ্বান জানান।

তিনি বলেন,যারা যৌক্তিক মানুষ নয়,তারা সামাজিক জীব হয়ে উঠে না। সুফিয়া কামাল হলের অবকাঠামোগত উন্নয়নের জন্য তিনি হলের প্রাধ্যক্ষকে ধন্যবাদ দেন। নব নির্বাচিত কমিটির জন্য শুভ কামনা জানান।