The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • গুচ্ছভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

     গুচ্ছভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ
    ফাইল-ছবি

    আজ শনিবার  গুচ্ছভুক্ত ২২টি সাধারণ বিশ্ববিদ্যালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষে বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে শুরু হয়ে ১টা পর্যন্ত দেশের ২৫টি কেন্দ্রে এই পরীক্ষা নেওয়া হবে।

    গুচ্ছের টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নাছিম আখতার জানান, ১৯টি বিশ্ববিদ্যালয়ের অধীনে মোট ২৫টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওয়েবসাইটে আসন-বিন্যাস প্রকাশিত হয়েছে।

    এর আগে ৩০ জুলাই ‘এ’ ও ১৩ আগস্ট ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুটি ইউনিটের ফলাফলই ইতোমধ্যে প্রকাশিত হয়েছে।

    বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, ‘সি’ ইউনিটে ৪২ হাজারের বেশি শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন করেছেন। এ ইউনিটে প্রায় তিন হাজার ৭০টি আসন রয়েছে।

    এদিকে, ভর্তি পরীক্ষার সময়ে প্রতিটি কেন্দ্রে মেডিকেল টিম প্রস্তুত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। কেন্দ্রের নিরাপত্তায় থাকবে পর্যাপ্ত সংখ্যক পুলিশ।

    এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসের দুই উপকেন্দ্রে পরীক্ষা দেবেন ১৮ হাজার ২৫ জন ভর্তিচ্ছু। উপকেন্দ্র দুটি হলো ঢাকার কাকরাইলে অবস্থিত উইল্স লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ ও সিদ্ধেশ্বরী গার্লস কলেজ। এ ছাড়া কুমিল্লা ও রাঙামাটি বিশ্ববিদ্যালয়েও দুটি করে উপকেন্দ্র রয়েছে।

     


    সর্বশেষ

    আরও পড়ুন