The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • এসএসসির কেন্দ্র পরিদর্শন করবেন না শিক্ষামন্ত্রী

    এসএসসির কেন্দ্র পরিদর্শন করবেন না শিক্ষামন্ত্রী
    সংগৃহীত

    চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা আজ থেকে শুরু হচ্ছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে শুরু হওয়া এ পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করতে যাবেন না শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

    প্রতি বছর এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে রাজধানীতে একটি কেন্দ্র পরিদর্শন করে থাকেন শিক্ষামন্ত্রী। কিন্তু এ বছর তা করা হচ্ছে না।

    বৃহস্পতিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

    তিনি জানান, বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত পৌনে ২টায় জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এতে তার আজ থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে যাওয়া হচ্ছে না।

    এ বছর প্রতিটি পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে। দুই ঘণ্টার এই পরীক্ষায় এমসিকিউ ২০ মিনিট, লিখিত ১ ঘণ্টা ৪০ মিনিট। পরীক্ষাকেন্দ্রে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের প্রবেশ করতে হবে।

    এ বছর মোট পরীক্ষার্থী ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন। গত বছরের তুলনায় এবার ২ লাখ ২১ হাজার পরীক্ষার্থী কম।


    সর্বশেষ

    আরও পড়ুন