The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • হাসপাতালে ভর্তি অভিনেত্রী তনুশ্রী

    হাসপাতালে ভর্তি অভিনেত্রী তনুশ্রী
    ছবি: সংগৃহীত

    বেশ কয়েক দিন ধরে বেশ অসুস্থ অপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী। বাসায় থেকে চিকিৎসা নিয়েও সুস্থ না হওয়ায় ভর্তি হতে হয়েছে হাসপাতালে। চিকিৎসকরা জানিয়েছেন, তার কিডনিতে সংক্রমণ ধরা পড়েছে। এ অবস্থা থেকে পুরোপুরি সুস্থ হতে আরও কিছু দিন সময় লাগবে।

    সম্প্রতি একাধিক ভারতীয় গণমাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছে, গত শনিবার (১৭ সেপ্টেম্বর) কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তনুশ্রীকে। অভিনেত্রীর অসুস্থতার খবর প্রকাশ্যে আসার পর উদ্বিগ্ন অনুরাগীরা। বর্তমানে কিছু সুস্থ থাকলেও এখনও পুরোপুরি উঠে বসতে পারছেন না তিনি।

    তনুশ্রী চক্রবর্তী বলেন, ‘আমার পাইলোনেফ্রাইটিস হয়েছে। এটি আসলে কিডনির সংক্রমণ। শনিবার হাসপাতালে ভর্তি হয়েছি। আমি এখন আউট অব ডেঞ্জার; অনেকটাই ভালো আছি। ’

    চিকিৎসকদের ভাষ্য অনুযায়ী, পাইলোনেফ্রাইটিস একটি কঠিন সংক্রমণ। রোগীকে অনেকটা কাবু করে দিতে পারে। এই সংক্রমণে জ্বর আসে। যেকোনো সংক্রমণেই যেটা হতে থাকে; সেই সঙ্গে ব্লাড প্যারামিটারে পরিবর্তন লক্ষ্য করা যায়।  

    একই সঙ্গে তলপেটে মারাত্মক ব্যথা অনুভূত হয়। এমন পরিস্থিতিতে রোগীকে হাসপাতালে ভর্তি করা ছাড়া আর কোনো উপায় থাকে না।

    ২০১০ সালে ‘বন্ধু এসো তুমি’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন তনুশ্রী। এরপর ‘খাদ’, ‘বুনো হাঁস’, ‘অভিশপ্ত নাইটি’, ‘কয়েকটি মেয়ের গল্প’, বেডরুম’র মতো দর্শকপ্রিয় সিনেমায় দেখা গেছে এই অভিনেত্রী।


    সর্বশেষ