The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • ঢাবি’র অধ্যাপক ড. খালেদ হাসানের মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ

    ঢাবি’র অধ্যাপক ড. খালেদ হাসানের মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ

    ঢাকা বিশ্ববিদ্যালয় ডিজাস্টার সায়েন্স এন্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগের অধ্যাপক ড. খালেদ হাসানের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

    আজ ২১ সেপ্টেম্বর ২০২২ বুধবার এক শোকবাণীতে উপাচার্য বলেন, অধ্যাপক ড. খালেদ হাসান ছিলেন একজন খ্যাতিমান ভূতত্ত্ববিদ এবং দুর্যোগ ব্যবস্থাপনা বিশেষজ্ঞ। 

    ডিজাস্টার সায়েন্স এন্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগ ছাড়াও তিনি ভূতত্ত্ব বিভাগে সুনামের সঙ্গে দীর্ঘদিন অধ্যাপনা করেছেন। সদা হাস্যোজ্জ্বল ও বিনয়ী এই অধ্যাপক শিক্ষক ও শিক্ষার্থীর কাছে অত্যন্ত জনপ্রিয় ছিলেন। 

    তিনি শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানে গবেষক ও পরামর্শক হিসেবেও কাজ করেছেন। দেশ-বিদেশের অনেক জার্নালে তার বহু গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ভূতত্ত্ব দুর্যোগ ব্যবস্থাপনা ও পরিবেশ বিষয়ক গবেষণায় অসাধারণ অবদানের জন্য গুণী এই অধ্যাপক স্মরণীয় হয়ে থাকবেন।

    উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

    উল্লেখ্য, অধ্যাপক ড. খালেদ হাসান গত ১৫ সেপ্টেম্বর ২০২২ যুক্তরাষ্ট্রে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। 


    সর্বশেষ

    আরও পড়ুন