The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

ঢাকা কলেজে ফুল দিয়ে বরণ করে নেওয়া হলো শিক্ষার্থীদের

ঢাকা কলেজে ফুল দিয়ে বরণ করে নেওয়া হলো শিক্ষার্থীদের
ছবি: সংগৃহীত

সরকারি নির্দেশনা অনুযায়ী আজ রবিবার থেকে শুরু হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সরাসরি পাঠদান কার্যক্রম। স্বাস্থ্যবিধি মেনে পাঠদান শুরু হয়েছে ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদেরও। দীর্ঘ প্রায় দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় শিক্ষার্থীদের মধ্যে দেখা গেছে বাড়তি উচ্ছ্বাস।

শ্রেণিকক্ষে প্রবেশের আগে শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে লাইনে দাঁড়ায়। ঢাকা কলেজের পক্ষ থেকে শিক্ষার্থীদেরকে শুভেচ্ছাবার্তা সম্বলিত লিফলেট দেয়া হয় এবং শ্রেণিকক্ষে প্রবেশের আগে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

শ্রেণিকক্ষে প্রতি বেঞ্চে একজন করে শিক্ষার্থী বসানো হয়েছে। শিক্ষার্থীদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। ক্লাস শুরুর আগে শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষকরা করোনা সচেতনতামূলক বক্তব্য দিচ্ছেন।

এরপর কলেজের কেন্দ্রীয় সাউন্ড সিস্টেমের মাধ্যমে অধ্যক্ষের কার্যালয় থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। এরপর আনুষ্ঠানিকভাবে ক্লাস শুরু হয়।

অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার জানান, শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে বসানো হচ্ছে। মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। ঝুঁকি এড়াতে আমরা কলেজে আইসোলেশন সেন্টার স্থাপন করেছি। সব ধরনের প্রস্তুতি নিয়েই আমরা সশরীরে ক্লাস শুরু করছি।


সর্বশেষ

আরও পড়ুন