The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • আদালত অবমাননা: ক্ষমা চাইলেন ইমরান খান

    আদালত অবমাননা: ক্ষমা চাইলেন ইমরান খান
    বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে ক্ষমা চেয়েছেন ইমরান খান। ছবি: রয়টার্স

    পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দেশটির আদালত অবমাননার একটি মামলায় ক্ষমা চেয়েছেন। তার ক্ষমা চাওয়ার পর আদালত মামলাটি স্থগিত করেছে। ২০ আগস্ট রাজধানী ইসলামাবাদে একটি সমাবেশে এক নারী বিচারককে নিয়ে তার মন্তব্যের পর এই মামলা দায়ের করা হয়েছিল। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে।

    কড়া নিরাপত্তার মাঝে আজ কোর্টে হাজির হন ইমরান খান। আজকে শুনানির সময় ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। এর মধ্যে শুনানি শুরুর সময় ইমরান খান ক্ষমা চান।

    ইমরান খান বলেছেন, আমি যদি কোনো সীমা অতিক্রম করে থাকি তাহলে ক্ষমাপ্রার্থী। এমন আর আবার হবে না। আমি কখনোই আদালতের অনুভুতিকে আঘাত করতে চাইনি। 

    এই সময় তিনি আদালতকে অনুরোধ করেন তাকে যেন বিচারক জবা চৌধুরীর কাছে ব্যক্তিগতভাবে ক্ষমা চাওয়ার অনুমতি দেওয়া হয়। তবে এইদিন আইএইচসি-এর প্রধান বিচারক আতহার মিনাল্লাহ বলেন, আজকে আদালত ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেবেন না।

    ইমরান খান তার বক্তবের একটি এফিডেভিট আদালতে জমা দেন। এই নিয়ে মিনাল্লাহ বলেছেন, আদালত আপনার বিবৃতি মূল্যায়ন করে। আপনি আপনার বিবৃতির গুরুত্ব বুঝতে পেরেছেন। 

    সহকর্মী শাহবাজ গিলকে পুলিশি হেফাজতে নির্যাতন চালানো হয়েছে এই অভিযোগে গত ২০ অক্টোবর এক সমাবেশের আয়োজন করেন ইমরান খান। সেখানে তিনি শাজবাজের ওপর নির্যাতনের জন্য ইসলামাবাদ ইনস্পেক্টর-জেনারেল এবং ডেপুটি ইনস্পেক্টর-জেনারেলকে দেখে নেওয়ার হুমকি দেন। হুঁশিয়ারি দেন এক বিচারককে। এরপরেই ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হয়।


    সর্বশেষ

    আরও পড়ুন