The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • পারমাণবিক অস্ত্র নিয়ে পুতিনের হুমকি: যা বললেন ন্যাটো মহাসচিব

    পারমাণবিক অস্ত্র নিয়ে পুতিনের হুমকি: যা বললেন ন্যাটো মহাসচিব
    ন্যাটো মহাসচিব ইয়েন্স স্টোলটেনবার্গ। ছবি: সংগৃহীত

    রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পশ্চিমাদের পারমাণবিক হামলার হুমকি দেওয়ার পর প্রতিক্রিয়া জানিয়েছেন সামরিক জোট ন্যাটোর মহাসচিব ইয়েন্স স্টোলটেনবার্গ। বুধবার ন্যাটো মহাসচিব বলেছেন, লাখো সেনা সমাবেশের নির্দেশ দিলেও ইউক্রেনে যুদ্ধে জিততে পারবে না রাশিয়া। রুশ নেতার পারমাণবিক অস্ত্র ব্যবহারের হুমকি বিপজ্জনক ও বেপরোয়া বাগাড়ম্বর। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

    রয়টার্সকে এক সাক্ষাৎকারে ইয়েন্স স্টোলটেনবার্গ বলেছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবারের মতো বিশাল সেনা সমাবেশের ঘোষণা দিয়েছেন পুতিন। তার এই ঘোষণা বিশ্বকে আরও বিপজ্জনক যুদ্ধের দিকে ঠেলে দেবে এবং বহু প্রাণহানির কারণ হবে। পুতিন যে বড় ভুল করেছেন, ‘ইউক্রেনে হামলা’ তার প্রমাণ।

    এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, পুতিন যুদ্ধে পারমাণবিক অস্ত্রের ব্যবহার করবেন, তা তিনি বিশ্বাস করেন না। পুতিনের ‘মস্কো তার অঞ্চল প্রতিরক্ষায় প্রতিজ্ঞাবদ্ধ’ বক্তব্য দেওয়ার পর জেলেনস্কি মন্তব্যটি করলেন।

    ইউক্রেনের প্রেসিডেন্ট এক টিভি সাক্ষাৎকারে বলেন, আমি বিশ্বাস করি পুতিন যুদ্ধে পারমাণবিক অস্ত্রের ব্যবহার করবেন না, বিশ্বশক্তি তাকে এটি করতে দেবে না। পুতিনের হুমকির কাছে নতি স্বীকার করবেন না। পারমাণবিক অস্ত্রের হুমকি দিয়ে আজ ইউক্রেন, কাল পোলান্ড দখল করার প্রচেষ্টা চালাতে পারে রাশিয়া। আমরা কখনও তা মেনে নেব না।


    সর্বশেষ

    আরও পড়ুন