The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • রাজবাড়ীর যৌনপল্লীতে অভিনয় প্রসঙ্গে যা বললেন নিপুণ

    রাজবাড়ীর যৌনপল্লীতে অভিনয় প্রসঙ্গে যা বললেন নিপুণ
    ছবি: সংগৃহীত

    রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লীতে অভিনয় করেছেন বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সাধারণ সম্পাদক নাসরিন আক্তার নিপুণ। সেখানে অভিনয়ের প্রসঙ্গে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, দৌলতদিয়া যৌনপল্লীতে অভিনয় করে খুব ভাল লেগেছে।

    বুধবার বিকালে রাজবাড়ীর বড়পুল এলাকার সাধনা সিনেমা হলে এসে তার অভিনীত বীরত্ব সিনেমা দেখা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

    তিনি আরও বলেন, দেশের প্রতিটি জেলায় সিনেমা হল নির্মাণে ১০ কোটি টাকা করে ঋণ দিচ্ছে সরকার। দেশের চলচ্চিত্র শিল্প বিকাশে বর্তমান সরকার এই ঋণ দিচ্ছে। বড় অংকের এই টাকায় আধুনিক সিনেমা হল নির্মাণ হলে প্রতিটি জেলায় চলচ্চিত্র শিল্পের বিকাশ ঘটবে।

    তিনি বলেন, ইতোমধ্যে প্রতিটি জেলার হল সিনেমা হল মালিকের সঙ্গে চলচ্চিত্র সমিতির কথা হয়েছে। সাম্প্রতিক সময়ে বেশ কিছু ভালো সিনেমা হওয়ায় দর্শকরা হলমুখী হচ্ছেন। আধুনিক সিনেমা হল নির্মাণ করা হলে চলচ্চিত্র শিল্পে আবারো প্রাণ ফিরে পাবে বলে আশা প্রকাশ করেন নিপুণ।

    এ বিষয়ে বীরত্ব সিনেমার পরিচালক সাইদুল ইসলাম রানা বলেন, বীরত্ব সিনেমাটি দেশের বৃহত্তম যৌনপল্লীর নারীদের দিয়ে ক্রাইমের বিরুদ্ধে লড়ে যাওয়া একজন ডাক্তারের গল্প নিয়ে নির্মিত হয়েছে। আমার জেলা রাজবাড়ীতে সাধনা সিনেমা হলে ছবিটি প্রদর্শন হওয়ায় দর্শক বৃদ্ধির জন্যে কলাকুশলীরা আমার জেলায় আসাতে আমি নিজেকে ধন্য মনে করছি।

    এ সময় নায়িকা নিপুণের সঙ্গে আরও উপস্থিত ছিলেন- চলচ্চিত্রটির পরিচালক সাইদুল ইসলাম রানা, অভিনেতা ইমন, ইন্তেখাব দিনার, আহসান হাবিব নাসিম প্রমুখ।

    উল্লেখ্য, বীরত্ব সিনেমাটি দেশের বৃহত্তম যৌনপল্লীর নারীদের দিয়ে ক্রাইমের বিরুদ্ধে লড়ে যাওয়া একজন ডাক্তারের গল্প নিয়ে নির্মিত হয়েছে।


    সর্বশেষ