The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ০১ অক্টোবর ২০২২

  • ‘দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না’ প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে শান্তির সুবাতাস বইছে: স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাটোতে যোগ দেওয়ার ‘ত্বরিৎ’ আবেদন করেছে ইউক্রেন বিএনপির বক্তব্য ও রডের মাথায় জাতীয় পতাকা একসূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস, বাড়তে পারে বৃষ্টি পুতিনকে ‘রক্তপিপাসু’ বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট পাবনায় কুড়াল দিয়ে কুপিয়ে যুবককে হত্যা দুর্গাপূজার সাথে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি: রাষ্ট্রপতি মোল্লাহাটে শিশু কিশোর কিশোরী কার্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠিত বিএনপির মিথ্যাচারে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হচ্ছে: কৃষিমন্ত্রী
  • সেই ছাদখোলা বাসটি নিয়ে যে পরিকল্পনা বিআরটিসি’র

    সেই ছাদখোলা বাসটি নিয়ে যে পরিকল্পনা বিআরটিসি’র
    ছবি: টিবিটি

    সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের সংবর্ধনায় দেশে প্রথমবারের মতো তৈরি করা হয় ছাদখোলা দোতলা বাস। আলোচিত সে বাসটি এখন থেকে পর্যটকদের জন্য ব্যবহৃত হবে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

    বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিআরটিসির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

    বিআরটিসি জানায়, পর্যটকরা বাসটি ব্যবহার করে পদ্মা সেতু, হাতিরঝিল ও পূর্বাচল ঘুরে দেখতে পারবেন। এটির পাশাপাশি আরও একটি ছোদ খোলা বাস প্রস্তুত হচ্ছে। বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানেও বাস দুটি ব্যবহার করা হবে।

    মতিঝিল বাস ডিপোর ম্যানেজার মো. মাসুদ তালুকদার বলেন, আমরা বাসটি রেখে দিয়েছি। ঢাকায় এটি পর্যটকদের জন্য প্রস্তুত থাকবে। আমরা আরও একটি ছাদখোলা বাস তৈরির বিষয়ে কাজ করছি।

    লন্ডন-নিউইয়র্ক শহরের পথে পথে অগনিত ছাদখোলা ট্যুরিস্ট বাস দেখা মেলে। তবে ঢাকা শহরে সাধারণত এমন বাসের দেখা মেলে না।


    সর্বশেষ