The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৫ অক্টোবর ২০২১

ভারতীয় সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ পদে মহেন্দ্র সিং ধোনি

ভারতীয় সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ পদে মহেন্দ্র সিং ধোনি
ছবি: টুইটার

ভারতীয় সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ পদে বসানো হল মহেন্দ্র সিং ধোনিকে। এনসিসি কার্যকলাপের পর্যালোচনার জন্য গতকাল ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় একটি ১৫ সদস্যের প্যানেল তৈরি করেছে। সেই প্যানেলে রাখা হয়েছে 'ক্যাপ্টেন কুল'কে। খবর ইন্ডিয়াটাইমসের।

এই প্যানেলের প্রধান লক্ষ্য হবে, আগামীদিনে এনসিসি’কে আরও কীভাবে প্রাসঙ্গিক করে তোলা যায়, সেটাই খতিয়ে দেখা। ধোনি ছাড়াও ঐ তালিকায় রয়েছেন ভারতের প্রখ্যাত শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা।

এছাড়াও এই কমিটির শীর্ষপদে থাকবেন দেশটির প্রাক্তন আইনপ্রণেতা বৈজয়ন্ত পাণ্ডা, অবসরপ্রাপ্ত কর্নেল রাজ্যবর্ধন সিং রাঠোর, রাজ্য সভা সদস্য বিনয় সহস্রবুদ্ধি, কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের মুখ্য উপদেষ্টা সঞ্জীব সান্যাল এবং জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর নাজমা আখতার।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, এর আগে সেনাবাহিনীতে সাম্মানিক ভাবে লেফ্টানেন্ট কর্নেলের দায়িত্ব দেওয়া হয়েছিল ধোনিকে। এনসিসি তদারকি কমিটিতে নেওয়ার খবর জানার পরেই আইপিএল-এর চেন্নাই সুপার কিংস দলের পক্ষ থেকেও সম্মান জানানো হয় ধোনিকে।

ইনস্টাগ্রামে তাঁর একটি ছবি পোস্ট করে সিএসকে। সেনাবাহিনীর পোশাকে ভারতীয় পতাকার সামনে দাঁড়িয়ে ধোনি। নীচে লেখা, ‘জাতীয় কাজে নিযুক্ত। এর জন্য বাকি সব কিছু অপেক্ষা করতে পারে।’

সেনাবাহিনীর প্রতি ধোনির ভালবাসা অজানা নয়। বিভিন্ন সময় সেনাবাহিনীর বিভিন্ন কাজে তাঁকে যোগ দিতেও দেখা গিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে ধোনি অবসর নেন ২০২০ সালে। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর কাঁধেই তুলে দেওয়া হয়েছে ভারতীয় দলের মেন্টরের দায়িত্ব।