The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৫ অক্টোবর ২০২১

মান্দায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

মান্দায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাজ্জাদুল তুহিন, মান্দা (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর মান্দায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরেনারি হাসপাতালের ব্যাবস্হাপনায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় মান্দা এসসি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আবু বাক্কার সিদ্দিকের সভাপতিত্বে প্রাণিসম্পদ প্রদর্শনী-২১ এর উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: মহির উদ্দিন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: অভিমান্য চন্দ্র, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহবুবা সিদ্দিকা রুমা, মান্দা মমিন শাহানা সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ বেদারুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা রিসোর্স ইন্সট্রাক্টর কায়সার হাবিব, বিআরডিবি কর্মকর্তা আফজাল হোসেন, উপজেলা প্রকৌশলী মোরশেদুল হাসান, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন প্রকৌশলী আনোয়ার হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ্ আলম শেখ প্রমুখ।

প্রদর্শনীতে ৩৪ টি স্টলে বিভিন্ন জাতের গরু, মহিষ, ঘোড়া, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী ও বিভিন্ন ধরনের পাখি প্রদর্শনী করা হয়। পরে অংশগ্রহণকারী সেরা ১৮ টি স্টলকে পুরস্কৃত করা হয়। 

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: অভিমান্য চন্দ্র বলেন, এই এলাকার মানুষ যাতে উন্নত জাতের গরু-ছাগল হাঁস মুরগী আরো বেশি লালন-পালন করতে পারে এই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। এতে আমরা বিভিন্নভাবে জনগণকে সহযোগিতা দিয়ে আসছি। প্রাণিসম্পদের এই প্রদর্শনী পশুপালনে জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি।


আরও পড়ুন