The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

‘জায়েদকে পদে আসতে হলে জাতিসংঘে যেতে হবে’

‘জায়েদকে পদে আসতে হলে জাতিসংঘে যেতে হবে’
সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে বহাল থাকছেন চিত্রনায়িকা নিপুণ। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে হাইকোর্টের রায় গতকাল স্থগিত করেছেন আপিল বিভাগ।

একইসঙ্গে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিপুণ আক্তারের লিভ টু আপিল গ্রহণ করে তাকে আপিলের অনুমতি দিয়েছেন আদালত। এরপর বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন নিপুণ।

সেখানে সমিতির বর্তমান সভাপতি ও অভিনেতা ইলিয়াস কাঞ্চন জানান, জায়েদকে সাধারণ সম্পাদক পদে ফিরে আসার জন্য জাতিসংঘে যাওয়া ছাড়া কোনো উপায় নেই। ইলিয়াস কাঞ্চন বলেন, এখন আর কোনো সুযোগ নেই।

দেশের সর্বোচ্চ আদালত থেকে একটি নির্দেশনা এসেছে। এখন জায়েদকে এই পদে আসতে হলে জাতিসংঘে যেতে হবে৷ এ ছাড়া তার জন্য আর কোনো উপায় নেই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সমিতির সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মামনুন ইমন, আরমান, জেসমিন, ডি এ তায়েব, প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু প্রমুখ। উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিত্রি নির্বাচন।

এতে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হন নিপুণ ও জায়েদ খান। নির্বাচনের প্রাথমিক ফলাফলে জয়লাভ করেন জায়েদ। এরপর পুনর্গণনাতেও তিনি জয় পান। পরবর্তীতে জায়েদ খানের বিরুদ্ধে নির্বাচনে অনিয়মের অভিযোগ তোলেন নিপুণ।

সেই প্রেক্ষিতে পদটি নিয়ে শুরু হয় বিতর্কের ঝড়। বিষয়টি সমাধানের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে নির্দেশ দেওয়া হয় নির্বাচনের আপিল বোর্ডকে। তারা তদন্ত শেষে জায়েদ খানের প্রার্থীতা বাতিল করে এবং নিপুণকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করে। এরপর জায়েদ খান আদালতের রিট করেন। সেই রিটের বিপরীতে আবার নিপুণ আপিল করেন।


নামাজের সময়সূচী

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২
Masjid
ফজর ৪:৪৮
জোহর ১১:৪২
আসর ৪:১৩
মাগরিব ৫:১৯
ইশা ৬:৩১
সূর্যোদয় ৬:০৫
সূর্যাস্ত ৫:১৯