The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১

সৌদি যুবরাজ ও কাতারের আমিরের হাফপ্যান্ট পরা ছবি ভাইরাল

সৌদি যুবরাজ ও কাতারের আমিরের হাফপ্যান্ট পরা ছবি ভাইরাল
ছবিঃ সংগৃহীত

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-সানি, সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ আল-সৌদ ও সংযুক্ত আরব আমিরাতের নিরাপত্তা উপদেষ্টা তাহনাউন বিন জায়েদ আল-নাহিয়ানের হাফ-প্যান্ট পরা একটি ছবি সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে।-খবর জিয়ো নিউজের

খবরে বলা হয়, লোহিত সাগরে তারা একটি ভ্রাতৃত্বপূর্ণ বৈঠকে মিলিত হয়েছিলেন। তখনই এই ছবি তোলা হয়েছে।

সৌদি যুবরাজের ব্যক্তিগত কার্যালয়ের পরিচালক বদর আল-আসাকের এই ছবিটি প্রকাশ করেছেন। আল-আসাকের বলেন, লোহিত সাগরে একটি বন্ধুত্ব ও ভ্রাতৃত্বপূর্ণ বৈঠকে মিলিত হয়েছিলেন তারা।

এর আগে দোহায় কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-সানির সঙ্গে এক বিরল বৈঠক করেছেন সংযুক্ত আরব আমিরাতের তাহনাউন। কাতারের সঙ্গে উপসাগরীয় দেশগুলোর দ্বন্দ্বের অবসানে চলতি বছরের শুরুতে একটি চুক্তি হওয়ার পর ২৬ আগস্ট প্রথমবারের মতো এমন বৈঠক হয়েছে। বৈঠকে দুদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক ও সহযোগিতা বৃদ্ধির বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে অর্থনৈতিক, বাণিজ্য ও বিভিন্ন খাতে বিনিয়োগ নিয়ে তারা কথা বলেন।

গত জানুয়ারিতে জিসিসি ঘোষণার পর প্রথমবারের মতো জেদ্দায় কাতারের আমিরকে স্বাগত জানিয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। জিসিসি সম্মেলনের ফাঁকে দুনেতার মধ্যে বৈঠক হয়েছিল।

২০১৭ সালে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিসর মিলে কাতারের বিরুদ্ধে জল, স্থল ও আকাশে সর্বাত্মক অবরোধ আরোপ করে। পরবর্তীতে ইয়েমেন, লিবিয়াভিত্তিক পূর্বাঞ্চলীয় সরকার ও মালদ্বীপও তাতে যোগ দেয়।

ওই অবরোধে উসকানি দেওয়ার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দায়ী করেছিল ইরান। কারণ ট্রাম্পের রিয়াদ সফরের পরপরেই অবরোধ ঘোষণা দেওয়া হয়েছিল।