The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১

গাজীপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৭ তম বিসিএস মৌলিক প্রশিক্ষণ সমাপনী ও কুচকাওয়াজ অনুষ্ঠিত

গাজীপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৭ তম বিসিএস মৌলিক প্রশিক্ষণ সমাপনী ও কুচকাওয়াজ অনুষ্ঠিত

রাজীব প্রধান, গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নব নিয়োগপ্রাপ্ত ৩৭ তম বিসিএস (আনসার)কর্মকর্তাগণের মৌলিক প্রশিক্ষণ ও এমএইচএস কোর্স সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান পালিত হয়।  

রবিবার সকাল ৯ টা থেকে বাংলাদেশ আনসার ভিডিপি একাডেমি সফিপুর গাজীপুরে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, (বিপি,এএসপি,)।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহিনীর  অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান। এ সময় আরো উপস্থিত ছিলেন কমান্ড্যান্ট মোঃ মাহবুব উল ইসলাম, উপ মহা পরিচালক  (প্রশাসন), কর্নেল মোঃ রফিকুল ইসলাম, আলম উপ-পরিচালক (প্রশিক্ষণ) সহ সদরদপ্তর একাডেমির উর্দ্ধতন কর্মকর্তা এবং সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারী বৃন্দ । বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে নব নিয়োগপ্রাপ্ত ৭জন চৌকস বিসিএস আনসার কর্মকর্তা দীর্ঘ ১৫ মাস ব্যাপী কঠোর মৌলিক প্রশিক্ষণ এবং এম এইচ এস কোর্স সম্পন্ন শেষে সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। এ সময় প্রধান অতিথি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম প্যারেড মাঠে আগমন করেন, এবং বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক কমান্ড্যান্ট সহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ তাকে স্বাগত জানান। অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন। এ সময় প্রধান অতিথির সাথে কমান্ডেন্ট ও প্যারেড কমান্ডার উপস্থিত ছিলেন।

এসময় তিনি বলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মূল চালিকা শক্তি হচ্ছে প্রশিক্ষণ। এই মৌলিক প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নব নিয়োগপ্রাপ্ত অফিসারগণ নিজেদের শারীরিক ভাবে দক্ষ ও চৌকস কর্মকর্তা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তিনি প্রশিক্ষণ লব্ধ জ্ঞান কাজে লাগিয়ে বাহিনীর উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির সার্বিক উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানান। বাহিনীর ভাবমূর্তি ও মর্যাদা অক্ষুন্ন রেখে নিজেদের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সুষ্ঠু ও সঠিকভাবে পালন করার জন্য সকলের প্রতি নির্দেশ প্রদান করেন। জননিরাপত্তা বিধানের মহান দায়িত্ব পালনের মাধ্যমে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে একটি নির্ভরযোগ্য সুশৃংখল বাহিনী হিসেবে গড়ে তোলার জন্য তিনি সকল প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের উপদেশ প্রদান করেন। 

অনুষ্ঠান শেষে মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম ৩ জন কৃতী প্রশিক্ষণার্থী কর্মকর্তার মাঝে পুরস্কার বিতরণ করেন। তার কিছুক্ষণ পরেই  সঙ্ঘবদ্ধ মার্চ পাস্ট এর মাধ্যমে সমাপনী কুচকাওয়াজে সমাপ্তি ঘটে। 
 


আরও পড়ুন