The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১

ফিরে আয় বন্ধু, মোশাররফ রুবেলের জন্য কাঁদছে মাশরাফির মন

ফিরে আয় বন্ধু, মোশাররফ রুবেলের জন্য কাঁদছে মাশরাফির মন
ছবি: সংগৃহীত

শারীরিক অবস্থার অবনতি ঘটায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছে এক সময়ের জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলকে। বুধবার (১৩ অক্টোবর) রাতে চিকিৎসকদের পরামর্শে তাকে আইসিইউতে নেওয়া হয়।

হঠাৎ তাকে আইসিইউতে ভর্তি করানোয় ক্রিকেটাঙ্গনে উদ্বেগ ও উৎকণ্ঠা ছড়িয়ে পড়েছে। মোশাররফ রুবেলের জন্য প্রার্থনা করছেন সবাই। দ্রুত আরোগ্য কামনা করেছেন। ব্যতিক্রম নন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও।

বন্ধু রুবেলের জন্য কাঁদছে মাশরাফির মন। রুবেলকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে মাশরাফি লিখেছেন, ‘মোশাররফ রুবেল বন্ধু তোর জন্য আল্লাহর কাছে দোয়া করছি, ব্যাট-বল ধরার প্রয়োজন নাই, পরিবারের কাছে ফিরে আয় বন্ধু। পুরো ক্রিকেট পরিবার তোর অপেক্ষায়। আল্লাহ আপনি মাফ করে দেন।’

উল্লেখ্য, ২০১৯ সালের মার্চে ব্রেন টিউমার ধরা পড়ে রুবেলের। দেড় বছর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠছিলেন। কিন্তু গত জানুয়ারির শেষ সপ্তাহে এমআরআই করার পর দেখা গেছে, পুরোনো টিউমারটি আবার নতুন করে বাড়ছে।

তারপর থেকে আবার শুরু হয়েছে কেমোথেরাপি। সব মিলিয়ে ২৪টি কেমোথেরাপি নিয়েছেন। গত ১১ অক্টোবর ইউনাইটেড হাসপাতালেই সবশেষ কেমোথেরাপি নিয়েছেন তিনি। হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। বুধবার সেখান থেকে তাকে নেওয়া হয় আইসিইউতে।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ২০১৯ সালের ১৯ মার্চ নিউরো সার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে সফল অস্ত্রোপচার হয় তার। এরপর দেশে ফিরে আসেন। কিন্তু কেমো এবং রেডিও থেরাপির জন্য তাকে নিয়েমিত সিঙ্গাপুর যাওয়া আসার মধ্যে থাকতে হতো।

ওই বছরের ডিসেম্বর সবশেষ কেমো দেওয়া হয়। এক বছর ফলোআপে ছিলেন তিনি। ২০২০ সালে সুস্থ, স্বাভাবিক হয়ে মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। কিন্তু নভেম্বরে আবার অসুস্থ হলে ভেঙে পড়েন। জানুয়ারি থেকে পুনরায় কেমো নেওয়া শুরু করেন।