The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

জেলে রাম-সীতার বই পড়ে সময় কাটাচ্ছেন শাহরুখপুত্র

জেলে রাম-সীতার বই পড়ে সময় কাটাচ্ছেন শাহরুখপুত্র
ফাইল-ছবি

মাদককাণ্ডে গ্রেফতার শাহরুখপুত্র আরিয়ান খান এখন জেল হেফাজতে আছেন। বেশ কয়েকবার চেষ্টা করেও জামিন মেলেনি তার। বাবা কিং খান ভারতের প্রখ্যাত আইনজীবী সতীশ মানেশিন্ডেকে নিয়োগ দিয়েও ছেলেকে মুক্ত আকাশে আনতে পারেননি। 

আপাতত জেলের রুদ্ধদ্বার কক্ষেই দিন কাটবে আরিয়ানের। বর্তমানে মুম্বাইয়ের আর্থার রোড জেলে নিয়ে যাওয়া হয়েছে তাকে।  জামিনের আবেদন খারিজ হওয়ায় মানসিকভাবে ভেঙে পড়া শাহরুখপুত্র সেখানে বই পড়ে সময় কাটাচ্ছেন।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, জেলের জীবনযাত্রার সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারছেন না আরিয়ান খান। কারও সঙ্গে কথাও বলছেন না তিনি। বই পড়েই সময় কাটাচ্ছেন শাহরুখপুত্র। জেলের গ্রন্থাগার থেকে দুটি বই ধার নিয়েছেন আরিয়ান। তার মধ্যে ‘গোল্ডেন লায়ন’ নামের একটি উপন্যাস এবং রাম-সীতা সংক্রান্ত গল্পের একটি বই।

জেলের গ্রন্থাগারে বিভিন্ন ধর্মীয় এবং অনুপ্রেরণামূলক বই থাকে। এ ছাড়াও ভারতের হাজতবাসীরা আত্মীয়দের থেকে বই আনাতে পারেন। কিন্তু সেগুলো ওই নির্দিষ্ট দুটি বিষয়ের মধ্যে যেকোনো একটি হতে হবে।

আর্থার রোড জেলে আরিয়ানের কাউন্সেলিংয়ের দায়িত্বে রয়েছে একটি সমাজসেবী সংগঠন এবং নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) কর্মকর্তা সমীর ওয়াংখেড়ে। এই কাউন্সেলিংয়ে তাকে ধর্মগ্রন্থ পড়ানো হয়েছে। মুসলিম হওয়ায় আরিয়ানকে কোরআন শরিফ পড়তে দেওয়া হয়েছিল। মূলত, তাকে দায়িত্বশীল সুনাগরিক হিসেবে গড়ে তুলতেই এই প্রচেষ্টা।

তাদের কাছে আরিয়ান খান প্রতিশ্রুতি দিয়েছেন, ছাড়া পেলে নেশা করা ছেড়ে দেবেন। মানুষের জন্য কাজ করবেন। শুধু তাই নয়, যেকোনো খারাপ কাজ থেকে নিজেকে দূরে রাখবেন। দুস্থদের সাহায্য করবেন এবং তাদের আর্থিকভাবেও সাহায্য করবেন।

 


সর্বশেষ