The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

'আমি ক্যাচ ছাড়লে সমালোচনা হতো, লিটন তো সেরা' - মুশফিকের খোঁচা

'আমি ক্যাচ ছাড়লে সমালোচনা হতো, লিটন তো সেরা' - মুশফিকের খোঁচা
ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার কাছে হেরে বিশ্বকাপের সুপার টুয়েলভ শুরু করেছে বাংলাদেশ। ম্যাচটি বেশিরভাগ সময় বাংলাদেশের নিয়ন্ত্রণে ছিল। ৫২ বলে ৮৬ রানের জুটিতে লঙ্কানদের জয়ে সবচেয়ে বড় অবদান চারিথ আসালাঙ্কা ও ভানুকা রাজাপাক্ষের।

অথচ এই দুজনকে আরও আগেই আউট করা যেত, যদি না লিটন দাস দুটি সহজ ক্যাচ না ছাড়তেন! লঙ্কানদের বিপক্ষে হারের কারণ হিসেবে দেখা হচ্ছে এই দুটি ক্যাচ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুশফিকুর রহিমকেও শুনতে হলো এই প্রশ্ন। জবাবে মুশি বলেন, 'দায় চাপানোর কিছু নেই। আমরা যত বড় সংগ্রহই করি না কেন, ম্যাচে ছোটখাটো কিছু ভুল থাকেই, কিছু ইতিবাচক বিষয়ও থাকে।

আমার মনে হয়, ক্যাচ দুটি গুরুত্বপূর্ণ ছিল। লিটন খুবই ভালো ফিল্ডার। আমার কাছ থেকে মিস হলে হয়তো ভিন্ন কিছু হতো। আমি ওরকম মানের ফিল্ডার না, সে আমাদের অন্যতম সেরা ফিল্ডার। মুহূর্তটা গুরুত্বপূর্ণ ছিল, জুটি ভাঙা দরকার ছিল।'

দীর্ঘ ফর্মহীনতা কাটিয়ে গতকাল মুশফিক ৩৭ বলে ৫৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। যাতে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ১৭১। উইকেটেরও প্রশংসা শোনা যায় মুশফিকের কণ্ঠে, 'এই উইকেটে রান কম দেখেছি কিন্তু আজ খুব ভালো ছিল।

আমরা জানতাম যে ১৭০ হয়ত জয়ের স্কোর না, কিন্তু আমরা যদি সুযোগ কাজে লাগাতে পারি তাহলে জয় সম্ভব। ওরা ৬ ওভার খুবই ভালো কাজে লাগিয়েছে। পরে সাকিব আমাদের মোমেন্টাম এনে দিয়েছে। কিন্তু ওদের দুই সেট ব্যাটসম্যান সব বদলে দেয়। সব মিলিয়ে বলব দায় দেয়ার কিছু নেই, কিছু ভুল হয়েছে সেজন্য ম্যাচটা জিততে পারিনি।'


সর্বশেষ