The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

মোহাম্মদ শামিকে 'পাকিস্তানি' বলে গালি দিচ্ছেন ভারতীয় সমর্থকরা

মোহাম্মদ শামিকে 'পাকিস্তানি' বলে গালি দিচ্ছেন ভারতীয় সমর্থকরা
ছবি: সংগৃহীত

যেকোনো ফরম্যাট মিলিয়ে বিশ্বকাপে এই প্রথম পাকিস্তানের কাছে হারল ভারত। গতকালের হাইভোল্টেজ ম্যাচে ব্যাটিং কিংবা বোলিংয়ে পাকিস্তানের ন্যূনতম পরীক্ষা নিতে পারেনি বিরাট কোহলিরা।

যে কারণে ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ১২ ম্যাচ ধরে অপরাজিত ভারতকে অবশেষে হারতে হয়েছে। এরপর যা হয়, সমর্থকরা চটে গেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিকেটারদের মুণ্ডুপাত চলছে। তাদের আক্রমণের অন্যতম লক্ষ্যবস্তু হয়েছেন পেস তারকা মোহাম্মদ শামি।

আগে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের দুর্দান্ত পেস আক্রমণে নাস্তানাবুদ ভারত তুলেছিল মাত্র ১৫১ রান। দুবাই এমনিতেই পাকিস্তানের 'ঘরের মাঠ'। তাই সেখানে বাবর আজমদের আটকাতে এই রান যথেষ্ট ছিল না।

তা ছাড়া যে ধরনের বোলিং আক্রমণের দরকার ছিল, ভারতের কোনো বোলারই তা করতে পারেননি। পাকিস্তান জিতেছে ১০ উইকেটে! যা রীতিমতো অবিশ্বাস্য। ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে খরুচে ছিলেন মোহাম্মদ শামি। ৩.৫ ওভারে ৪৩ রান দিয়েছেন। অর্থাৎ ওভারপ্রতি ১১ রানের বেশি।

এতেই শামির ওপর ক্ষিপ্ত ভারতের উগ্র সমর্থকেরা। শামির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে গিয়ে একজন লিখেছেন 'পাকিস্তানের দ্বাদশ খেলোয়াড়'। আরেকজন লিখেছেন, 'বিশ্বাসঘাতক, নিজের ক্ষমতা দেখিয়ে দিলে।' আরেক সমর্থক লেখেন 'ভারতীয় দলের পাকিস্তানি ক্রিকেটার।'

আর প্রকাশের অযোগ্য ভাষায়ই আক্রমণ হয়েছে বেশি। অনেকেই শামির ধর্মীয় দিকেও ইঙ্গিত করে খোঁচা মেরেছেন। এক সমর্থক যেমন বলেছেন, 'পাকিস্তানে চলে যাও। সেখানে গেলে তুমিও শান্তি পাবে, আমরাও পাব।'


সর্বশেষ