ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৭:৩৭
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ৮, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ৮, ২০২৪

ঢাবি-এ রাষ্ট্র পুনর্গঠন প্রক্রিয়া বিষয়ক পাবলিক লেকচার অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস) এর উদ্যোগে ‘গণ-অভ্যুত্থান উত্তর বাংলাদেশ: রাষ্ট্র পুনর্গঠন প্রক্রিয়া’ শীর্ষক পাবলিক লেকচার গতকাল ০৭ সেপ্টেম্বর ২০২৪ শনিবার সন্ধ্যায় অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধানঅতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা।

ডিইউডিএস-এর সভাপতি অর্পিতা গোলদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. হোসনে
আরা বেগম এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. এস এম শামীম রেজা। বিষয়বস্তুর উপর আলোচনা করেন দ্য ডেইলি স্টার পত্রিকার বাংলা বিভাগের সম্পাদক গোলাম মোর্তজা, দক্ষিণ-পূর্ব এশিয়ার ইতিহাস বিষয়ক গবেষক আলতাফ পারভেজ ও ডিইউডিএস-এর সাধারণ সম্পাদক আদনান মুস্তারি।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা বলেন, যেকোন ধরনের সংস্কারের জন্য সদিচ্ছা ও সঠিক কর্মপরিকল্পনা গ্রহণ করা জরুরি। এজন্য অগ্রাধিকার ভিত্তিতে সংস্কার কার্যক্রম পরিচালনা করতে হবে। সঠিক কর্মপরিকল্পনার অভাবে বিশ^বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ যাতে বিঘ্নিত না হয়, সে বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও গুণগত মান নিশ্চিত করে কর্মসংস্থান ও শ্রমবাজারের জন্য শিক্ষার্থীদের উপযুক্ত করে গড়ে তুলতে হবে।

অধ্যাপক ড. সায়মা হক বিদিশা আরও বলেন, বিশ^বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীরা মুক্তবুদ্ধি চর্চা, বিতর্ক চর্চা, আলোচনা ও গঠনমূলক সমালোচনা যাতে অব্যাহত রাখতে পারে সেই আলোকে শিক্ষাক্রমে পরিবর্তন আনতে হবে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram