ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১১:৪৪
logo
প্রকাশিত : আগস্ট ২৭, ২০২৪
আপডেট: আগস্ট ২৭, ২০২৪
প্রকাশিত : আগস্ট ২৭, ২০২৪

মাঠের পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের বাড়তি নিরাপত্তা

দেশে মাঠ পর্যায়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির দিকে নজর রেখে রাজধানীসহ সারা দেশে বাড়তি নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। গতকাল সোমবার পুলিশ সদর দপ্তর সূত্রে এ তথ্য জানা যায়। দেশে অপরাধমূলক ঘটনা বেড়ে যাওয়ায় পুলিশ নজরদারি বাড়িয়েছে।

গতকাল রাজধানীর রমনাসহ আশপাশ এলাকায় পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর উপস্থিতি অন্যান্য দিনের তুলনায় বেশি দেখা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, সচিবালয়ে আনসার সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় হঠাৎ উত্তেজনা ছড়ায়। এরপর গত রবিবার রাতে এক বিশেষ বিজ্ঞপ্তি দেয় ঢাকা মহানগর পুলিশ কমিশনার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সচিবালয়, রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনা ও পার্শ্ববর্তী অঞ্চলে কোনো ধরনের সভা-সমাবেশ করা যাবে না। তবে এই নির্দেশ থাকার পরও গতকাল রাজধানীর শাহবাগে আন্দোলন করেন রিকশা শ্রমিকরা।

সকালে রাজধানীর প্রধান সড়কগুলোতে ব্যাটারিচালিত রিকশা (অটোরিকশা) চলাচল বন্ধের দাবিতে প্রায় দুই ঘণ্টা প্যাডেলচালিত রিকশাচালকরা শাহবাগ মোড় অবরোধ করেন। এ সময় এই গুরুত্বপূর্ণ এলাকাটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তাঁরা শাহবাগ মোড় অবরোধ করে রাখেন। পরে দাবি আদায়ে তিন দিনের (৭২ ঘণ্টার) আলটিমেটাম দিয়ে শাহবাগ মোড় ছেড়েছেন প্যাডেলচালিত রিকশাচালকরা।

এর পর থেকে রাজধানীর গুরুত্বপূর্ণ এ মোড়টিতে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram