ঢাকা
১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
বিকাল ৩:৪৩
logo
প্রকাশিত : আগস্ট ৩০, ২০২৪

শিক্ষার্থীদের হুমকির অভিযোগ, যা বললেন মমতা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, তার বক্তব্যের অপব্যাখ্যা করা হচ্ছে। এ জন্য সংবাদমাধ্যমের একাংশকে দোষারোপ করেছেন তিনি।

মমতা লিখেছেন, ‘আমি কিছু সংবাদপত্র, টিভি চ্যানেল ও ডিজিটাল মিডিয়াতে একটি নোংরা, বিভ্রান্তিমূলক প্রচার চিহ্নিত করেছি। গত বুধবার আমাদের ছাত্রদের কর্মসূচিতে আমি যে বক্তৃতা করেছিলাম, সে প্রসঙ্গেই রিপোর্টগুলো প্রকাশ করা হয়েছে।

আমি সবচেয়ে জোরাল ও স্পষ্টভাবে বলতে চাই, শিক্ষার্থীদের বা তাদের আন্দোলনের বিরুদ্ধে একটি শব্দও উচ্চারণ করিনি। আমি তাদের আন্দোলনকে সম্পূর্ণ সমর্থন করি। তাদের আন্দোলন ন্যায্য। আমি কখনোই তাদের হুমকি দিইনি।

কিন্তু কিছু মানুষ আমাকে অভিযুক্ত করছেন। এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।’ 

তিনি আরও বলেন, ‘আমি অশান্তি চাই না। কিন্তু কুৎসা, অপপ্রচার এবং চক্রান্ত করে যে আপনাকে রোজ কামড়াচ্ছে, তাকে আপনি কামড়াবেন না ঠিকই। কিন্তু ফোঁস তো করতে পারেন।’ 

মমতা বলেন, ‘জুনিয়র ডাক্তারদের প্রতি সমর্থন ছিল, আছে, থাকবে। তবে আমি বলব, আপনারা তো মানবিক। সুপ্রিম কোর্টও অনুরোধ করেছে সবাইকে কাজে যোগ দেওয়ার জন্য। অনেক গরিব লোক চিকিৎসা না পেয়ে মারা গেছে।

গরিবরা কোথায় যাবে? অনেক পরিষেবা আপনারা দেন। আমি আপনাদের কথা দিচ্ছি, আপনারা আন্দোলন করেছেন, কিন্তু আমরা কোনো ব্যবস্থা নিইনি। কোনো ব্যবস্থা নেব না। কিন্তু এবার আস্তে আস্তে কাজে যোগদান করুন। আমি কোনো পদক্ষেপ নিতে চাই না।’

এদিকে পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে আলোচনার জন্য তড়িঘড়ি করে দিল্লি যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। গতকাল বৃহস্পতিবার বিকালেই রাজধানীর উদ্দেশে রওনা দেওয়ার কথা তার। গতকাল রাজ্যপালের সঙ্গে দেখা করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও দিলীপ ঘোষ। তাদের সঙ্গে সাক্ষাতের পরই রাজ্যপাল দিল্লি যাচ্ছেন। রাজ্যপালকে অমিত শাহ ডেকে পাঠিয়েছেন বলে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
ভারপ্রাপ্ত সম্পাদকঃ তাপস রায় সরকার
মোবাইল: +৮৮০ ১৭৩৬ ৭৮৬৯১৫
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1736 786915, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram