ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৩:৩৯
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১৮, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১৮, ২০২৪

৩৫ দিন পানির নিচে শুটিং করেছি: জুনিয়র এনটিআর

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক জুনিয়র এনটিআর। ২০১৬ সালে পরিচালক কোরাতলা শিবা তাকে নিয়ে নির্মাণ করেন ‘জনতা গ্যারেজ’ সিনেমা। অর্ধযুগ পর এ নায়ককে নিয়ে ফের নির্মাণ করেছেন ‘দেবারা’ শিরোনামে একটি সিনেমা।

‘দেবারা’ সিনেমায় জুনিয়র এনটিআরের বিপরীতে অভিনয় করেছেন শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর। সবকিছু ঠিক থাকলে আগামী ২৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এটি। মুক্তির আগে ঢের আলোচনায় রয়েছে এটি। এবার জুনিয়র এনটিআর জানালেন, ৩৫ দিন ‘দেবারা’ সিনেমার শুটিং পানির নিচে করেছেন তিনি।

কয়েক দিন আগে নির্মাতা সন্দীপ রেড্ডি ভাঙা সঞ্চালিত একটি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হন জুনিয়র এনটিআর। এ আলাপচারিতায় নির্মাতা জানতে চান, শুনেছি সিনেমাটির একটি সিক্যুয়েন্সের শুটিং পানির নিচে করেছেন? এজন্য হায়দরাবাদেও নাকি আপনি পুল তৈরি করেছেন? জবাবে জুনিয়র এনটিআর বলেন, ‘ও, হ্যাঁ।’

বিস্তারিত ব্যাখ্যা করে জুনিয়র এনটিআর বলেন, ‘এ দৃশ্যের শুটিং কাপোলিতে করার কারণ সেখানে সবচেয়ে বড় পুলগুলোর মধ্যে একটি ছিল। এরপরও স্টুডিওতে অতিরিক্ত অর্থ ব্যয় করে পুল তৈরি করে, সেখানেও অ্যাকশন দৃশ্যের শুটিং করি।’

৩৫ দিন পানির নিচে শুটিং করেছেন জুনিয়র এনটিআর। তা উল্লেখ করে এ অভিনেতা বলেন, “পুলটি অনেক বড় ছিল, যেখানে ৩০-৩৫ দিন পানির নিচে শুটিং করেছি। পানির নিচে, পানির ওপরে, পানির নিচে— এভাবে কাজ করেছি। এটি বিস্ময়কর একটি অধ্যায় ছিল। ‘দেবারা’ সিনেমার সবচেয়ে গুরুত্বপূর্ণ সিক্যুয়েন্সর মধ্যে এটি অন্যতম। আমরা এমন একটি বিশ্বের কথা বলেছি, যা ভারতের উপকূলীয় অঞ্চলে রয়েছে।”

অ্যাকশন দৃশ্যের কথা উল্লেখ করে জুনিয়র এনটিআর বলেন, “বড় বড় পুল খননকারীরা ছিলেন, যারা কৃত্রিমভাবে ঢেউ তৈরি করেছিলেন। ঢেউ তৈরির মেশিন ছিল। পুলে ঢেউ তোলার জন্য মোটর ছিল, মোটরবোট ছিল। সেখানে পুল যেমন ছিল, তেমনি পানির টাঙ্কিও ছিল। ‘দেবারা’ সিনেমায় এমন কিছু অ্যাকশন দৃশ্য রয়েছে; যা আপনাকে নাড়িয়ে দেবে।”

‘দেবারা’ সিনেমা নির্মাণে মোটা অঙ্কের অর্থ ব্যয় করেছেন নির্মাতারা। সিনেমাটির ভিএফএক্সের জন্য অনেক ব্যয় হয়েছে। এর আগে নিউজ১৮ জানায়, ‘দেবারা’ সিনেমার ভিএফএক্স-এর জন্য ১৪০ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ১৮৫ কোটি টাকার বেশি) ব্যয় করা হবে। বিশাল বাজেটের ৩৩ শতাংশ এ বাবদ ব্যয় করছেন নির্মাতারা। যদিও এ বিষয়টি নিশ্চিত করেননি নির্মাতা কিংবা প্রযোজক।

‘দেবারা’ সিনেমায় জুনিয়র এনটিআরের বিপরীতে অভিনয় করেছেন শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর। এ সিনেমার মাধ্যমে তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিষেক হতে যাচ্ছে তার। তা ছাড়াও সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেতা সাইফ আলী খান।

জুনিয়র এনটিআর অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ট্রিপল আর’। ২০২২ সালের ২৫ মার্চ মুক্তি পায় এটি। মুক্তির পর দর্শকের ভালোবাসা যেমন কুড়িয়েছে, তেমনি বক্স অফিসও কাঁপিয়েছে এটি। ‘ট্রিপল আর’ সিনেমার পর মুক্তি পেতে যাচ্ছে ‘দেবারা’। এ সিনেমা নিয়ে ভীষণ আশাবাদী জুনিয়র এনটিআর।

তথ্যসূত্র: এনডিটিভি

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram