ঢাকা
২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৯:৩৪
logo
প্রকাশিত : অক্টোবর ৯, ২০২৪

মঠবাড়িয়ায় 'হার পাওয়ার প্রকল্পে'র ফ্রীল্যান্সিং প্রশিক্ষণে প্রশিক্ষাণার্থীরা পেল ল্যাপটপ

মজিবর রহমান, মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের অধীনে হার পাওয়ার প্রকল্পের আওতায় পিরোজপুরের মঠবাড়িয়ায় ফ্রীল্যান্সিং প্রশিক্ষণে ২৫ প্রশিক্ষাণার্থী মেয়ে পেল ল্যাপটপ।

আজ বুধবার (৯ অক্টোবর) বেলা সাড় ১২ টায় উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ে উপজেলা আইসিটি এর আয়োজনে হার পাওয়ার প্রকল্পের ৩য় এবং সর্বশেষ ফেজে ওমেন ই কমার্স প্রফেশনাল ক্যাটাগরীতে ২৫ জন নারী প্রশিক্ষাণার্থীকে এ ল্যাপটপ প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক আবদুল কাইয়ূম প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন এবং প্রশিক্ষাণার্থী মেয়েদের হাতে ল্যাপটপ তুলে দেন। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিধ মো: মনিরুজ্জামান, উপজেলা আইসিটি কর্মকর্তা মোঃ রাকিবুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক খাঁন মজনু।

এছাড়াও ল্যাপটপ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ই কমার্স প্রফেশনাল ব্যাচের ভেন্ডর প্রতিষ্ঠান চাল ডালের প্রতিনিধিবৃন্দ ও প্রশিক্ষাণার্থীবৃন্দ।

উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কার্যালয়ে সূত্রে জানা যায়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের অধীনে হার পাওয়ার প্রজেক্টের আওয়তায় সারা বাংলাদেশের ১৩০ টি উপজেলায় বিভিন্ন ক্যাটাগরীতে ফ্রীল্যান্সিং প্রশিক্ষণ চলমান রয়েছে। তারই ধারাবাহিকতায় পিরোজপুর জেলার ৩টি উপজেলা পিরোজপুর সদর, নাজিরপুর, মঠবাড়ীয়াতে হার পাওয়ারের কার্যক্রম চলমান। এর লক্ষ্য হচ্ছে, নারীদের স্বনির্ভর ও স্বাবলম্বী করা। এছাড়া তথ্য প্রযুক্তি খাতে অবদানের পশাপাশি আর্থিক স্বচ্ছলতা এবং ফ্রীল্যান্সিং করে বৈদেশিক মু্দ্রা অর্জন করে দেশের অর্থনীতির চাকা সম্মৃদ্ধশালী করার মাধ্যমে রেমিট্যান্স খাতকে শক্তিশালী করাই এই প্রকল্পের মূল উদ্দেশ্য।

ইতোমধ্যে মঠবাড়ীয়া উপজেলায় ১ম ফেজে ৬ মাস ব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম সফল ভাবে সম্পন্ন হয়েছে। সেখানে ফ্রীল্যান্সিং এর বিভিন্ন ক্যাটাগরিতে ৮০ জন মেয়ে সফলভাবে প্রশিক্ষন গ্রহন করে। প্রশিক্ষণ শেষে পিরোজেপুর জেলায় জেলা প্রশাসকের উপস্থিতিতে ৮০ জন মেয়েকে ল্যাপটপ, যাতায়াত ভাতা এবং সার্টিফিকেট প্রদান করা হয়। পরবর্তীতে ২য় ফেজে ৮০ জন মেয়েকে আইটি সার্ভিস প্রোভাইডার ক্যাটাগরীতে বিভিন্ন ব্যাচে মঠবাড়ীয়াতে ফ্রীল্যান্সিং কার্যক্রম বর্তমানে চলমান রয়েছে। হার পাওয়ারের এই সকল কার্যক্রম ভেন্ডর প্রতিষ্ঠান ই কমার্স প্রফেশনাল এই ব্যাচের কার্যক্রম পরিচালিত হচ্ছে ভেন্ডর প্রতিষ্ঠান চাল ডালের মাধ্যমে। এই ব্যাচ আগামী ৬ মাস চলমান থাকবে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
ভারপ্রাপ্ত সম্পাদকঃ তাপস রায় সরকার
মোবাইল: +৮৮০ ১৭৩৬ ৭৮৬৯১৫
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1736 786915, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram