ঢাকা
১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৭:৪১
logo
প্রকাশিত : অক্টোবর ১৯, ২০২৪

সাকিব বিতর্কে যা বললেন আসিফ নজরুল

নিরাপত্তাঝুঁকির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টের স্কোয়াড থেকে সাকিব আল হাসানকে বাদ দেওয়া হয়েছে। মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি খেলেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলার কথা ছিল সাকিবের। এমন অবস্থায় ক্রিকেটাঙ্গনে সাকিবকে নিয়ে বিতর্ক চলছে।

কয়েকদিন ধরে কঠোর অবস্থান নিতে দেখা গেছে সাকিব বিরোধীদের। মিরপুরে স্টেডিয়াম এলাকায় মিছিল করছে তারা। স্টেডিয়াম জুড়ে হয়েছে দেয়াল লিখন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাকিবের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।

অন্যদিকে, দেশের মাটিতে সাকিবের ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ খেলতে দেয়ার দাবিতে আন্দোলনে নেমেছেন তার ভক্ত-সমর্থকরা। একই সঙ্গে তারা চার দফা দাবি তুলে ধরে তা ২৪ ঘন্টার মধ্যে বাস্তবায়নের দাবিও জানান তারা।

সাকিবকে নিয়ে চলমান বিতর্কের মধ্যে আইন উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুল বলেছেন, ‘সাকিব কিন্তু আমাকেও কয়েকবার ফোন করেছে। আমি তার সঙ্গে কথাও বলেছি। আমি বলেছি, ও যেন উপদেষ্টা আসিফের সঙ্গে কথা বলে, এটা তো আমার ব্যাপার না।’

গত বৃহস্পতিবার রাতে চ্যানেল আইয়ের ‘আজকের সংবাদপত্র’ অনুষ্ঠানে দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর এক প্রশ্নের জবাবে আইন উপদেষ্টা এ কথাগুলো বলেন।

আইন উপদেষ্টা বলেন, ‘সাকিবের মতো খেলোয়াড় বাংলাদেশের ইতিহাসে আসে নাই।…হ্যাঁ, বাংলাদেশের ইতিহাসে আসে নাই। সাকিব বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় মানুষ হয়ে থাকতে পারত। শুধু তো রাজনীতি না, এ রকম একটা ফ্যাসিস্ট সরকারের সঙ্গে সম্পৃক্তি। আমি না বিশ্বাস করতে পারি না, যখন মানুষ মরছে, ঘরে ঘরে কান্না, ঘরে ঘরে ক্ষোভ, ঘরে ঘরে কষ্ট, তখন সাকিব একটা পোস্ট দিয়েছে এনজয়িং মাই লাইফ ইন…কোন জায়গায় জানি। এটা সম্ভব একটা মানুষের পক্ষে?’

এ প্রসঙ্গে অধ্যাপক আসিফ নজরুল আরও বলেন, ‘এ ছাড়া (সাকিবের) যেসব আচরণ জুয়া, বেটিং (বাজি), উচ্ছৃঙ্খল আচরণ… মানে একটা… এবং মাঝে মাঝে মনে হয় জানেন, এটাও হয়তো কেউ কেউ ভাবতে পারেন, আমি বাড়িয়ে বলছি, আমার মনে হয় এটার জন্যও শেখ হাসিনা সরকার দায়ী। এমন একটি রাষ্ট্রযন্ত্র তৈরি করেছিল, যে এই রাষ্ট্রযন্ত্রে শেখ হাসিনার প্রতি অনুগত থাকলে আপনি যা ইচ্ছা করতে পারেন। আপনার কোনো শাস্তি হবে না। এটা তো অনেক মানুষকে বিভ্রান্ত করে। তাকেও করেছে আর কি। মায়া লাগে। কিন্তু তার প্রতি যখন মানুষ যে ক্ষোভ দেখায়, সে ক্ষোভটা আমার একটুও অযৌক্তিক লাগে না।’

প্রসঙ্গত, দুই দিন পরই মিরপুরে শুরু হচ্ছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য ঘোষিত বাংলাদেশ দলে ছিল সাকিব আল হাসানের নাম। তাঁর জায়গায় বাঁহাতি স্পিনার হাসান মুরাদের নাম ঘোষণা করেছে বিসিবি।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
ভারপ্রাপ্ত সম্পাদকঃ তাপস রায় সরকার
মোবাইল: +৮৮০ ১৭৩৬ ৭৮৬৯১৫
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1736 786915, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram