ঢাকা
১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ১০:১৩
logo
প্রকাশিত : জুলাই ১০, ২০২৪
আপডেট: জুলাই ১০, ২০২৪
প্রকাশিত : জুলাই ১০, ২০২৪

১৫টি দেশে ২১টি টার্নকি প্রকল্প সফলভাবে সম্পূর্ণ করলো আলাপালা

শস্য, ফিড ও পাস্তা প্রক্রিয়াকরণের প্রযুক্তিতে বিশেষায়িত শীর্ষস্থানীয় গ্লোবাল গ্রুপ আলাপালা ২০২৩ সালে ১৫টি দেশে মোট ২১টি টার্নকি প্রকল্প সফলভাবে সম্পূর্ণ করেছে। এ বছর প্রতিষ্ঠানটি ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে। বছরের পর বছর ধরে তৈরি করা ঐতিহ্য ধরে রেখে সামনের দিকে এগিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদী প্রতিষ্ঠানটি। ইতোমধ্যে প্রতিষ্ঠানটি ১২০টি দেশে প্রায় ১ হাজার প্রকল্প বাস্তবায়ন করেছে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

আলাপালা হোল্ডিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গোরকেম আলাপালা ২০২৪ সালের মধ্যে এক হাজার ৫০টি প্রকল্প বাস্তবায়নের (পোর্টফোলিও) মাইলফলক স্পর্শ করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। তিনি সকল গ্রাহক ও ব্যবসায়িক অংশীদারদের তাদের ওপর আস্থার রাখার জন্য আন্তরিক ধন্যবাদ জানান। ব্যবসায়িক অংশীদারদের এমন আস্থা প্রতিষ্ঠানের এই অসামান্য সাফল্যের পেছনে সহায়ক ভূমিকা রেখেছে। গত অর্থবছরে (২০২৩) আলাপালা ৯১ মিলিয়ন মার্কিন ডলারের রাজস্ব আয় করেছে। বর্তমানে ৪৫টিরও বেশি প্রকল্প চলমান রয়েছে, যার ভ্যালু ১১৮ মিলিয়ন মার্কিন ডলারের সমপরিমাণ।

আলাপালা মোট ৪.২০০ টিপিডি মিলিং ক্ষমতাসহ বাংলাদেশে এখন পর্যন্ত ৭টি টার্নকি রেফারেন্স (প্রকল্প) সম্পূর্ণ করেছে। এছাড়া চলতি বছরের দ্বিতীয়ার্ধে আরও বেশ কিছু প্রকল্পের কাজ শেষ হবে। পেশাদার প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত আলাপালা’র লোকাল টিম বিক্রয় এবং বিক্রয়োত্তর সেবা প্রদান করে থাকে। গত বছর অত্যাধুনিক গমের আটা ও সুজি মিল, পাস্তা লাইন, ভুট্টার আটা ও সুজি গাছ, উন্নত ফিড মিল, শস্য স্টোরেজ সিস্টেম এবং ইন্ডাস্ট্রিয়াল ইস্পাত কাঠামো তৈরি সম্পর্কিত বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করেছে আলাপালা।

logo
সম্পাদক ও প্রকাশকঃ জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026
ইমেইল: tbtbangla@gmail.com (অনলাইন)
ইমেইল: newsbangla@thebangladeshtoday.com (প্রিন্ট)
মোবাইল: +880 1300 126 624.
ads@thebangladeshtoday.com (বিজ্ঞাপন)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Design by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram