ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৬:১৬
logo
প্রকাশিত : জুলাই ৩১, ২০২৪
আপডেট: জুলাই ৩১, ২০২৪
প্রকাশিত : জুলাই ৩১, ২০২৪

মর্টারশেল আর গুলির শব্দে কাঁপছে সীমান্ত জনপদ

জসিম সিদ্দিকী, কক্সবাজার প্রতিনিধি: মিয়ানমারে মর্টারশেল ও গুলির বিকট শব্দে কেঁপে উঠছে সীমান্ত জনপদ টেকনাফ । এতে সীমান্তে বসবাসকারী লোকজনদের মধ্যে ফের আতঙ্ক বিরাজ করছে। তবে সীমান্তে বিজিবি-কোস্টগার্ডের টহল জোরদার রয়েছে।

বুধবার (৩১ জুলাই) সকালে টেকনাফ সীমান্তে আর্টিলারি ও মর্টার শেলের শব্দ শুনতে পায় স্থানীয়রা। এছাড়া সীমান্তে মিয়ানমারের ভেতর মুহুর্মুহু গুলিবর্ষণের ঘটনাও ঘটে।

টেকনাফের শাহপরীর দ্বীপের বাসিন্দা রহমত উল্লাহ বলেন, মঙ্গলবার সারাদিন মিয়ানমার থেকে থেমে থেমে মর্টার শেলের শব্দ ভেসে আসে। এসব গোলার শব্দে এখানকার মানুষের মাঝে ভীতি বাড়ছে। ওপারে যুদ্ধ বাড়ায় সেখানে বসবাসকারী রোহিঙ্গারা এপারে প্রবেশের চেষ্টা চালাচ্ছে। এ ধারাবাহিকতা আজ সকাল থেকে শুরু হয়েছে।

সীমান্তের আরও বেশ কিছু বাসিন্দারা বলেন, গত কয়েকদিন ধরে টেকনাফে প্রবল বৃষ্টি অব্যাহত রয়েছে। এর মধ্যে ওপারে যুদ্ধের কারণে টেকনাফের নাইট্যংপাড়া, কায়ুকখালীপাড়া, জালিয়াপাড়া, চৌধুরীপাড়া, উত্তরপাড়া, দক্ষিণপাড়া, কুলালপাড়া, খাংগার ডেইল, নাজিরপাড়া, মৌলভীপাড়া, সাবরাংয়ের মগপাড়া, আছারবনিয়া, ডেগিল্ল্যা বিল, নয়াপাড়া, শাহপরীর দ্বীপের জালিয়াপাড়ায় মর্টার শেল ও বোমার বিকট শব্দে বাড়ি-ঘর কাঁপছে।

কারণ সীমান্তের পূর্ব দিকে মিয়ানমারের কুমিরহালি, নাইচদং, কোয়াংচিগং, শিলখালী, নাফপুরা গ্রামে গৃহযুদ্ধ চলছে। টেকনাফ উপজেলার হোয়াইক্যং থেকে শাহপরীর দ্বীপ পর্যন্ত ৫৪ কিলোমিটার নাফ নদে বিজিবি ও কোস্টগার্ডের টহল বেড়েছে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ জানান, মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলি চলমান রয়েছে। রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে টহল জোরদার করা হয়েছে।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আদনান চৌধুরী বলেন, ওপারে সংঘাত বৃদ্ধি পাওয়ায় সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে। মিয়ানমারে চলমান সংঘাতে সীমান্তে আইনশৃঙ্খলা বাহিনী সর্তক অবস্থা রয়েছে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram