ঢাকা
২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৬:১২
logo
প্রকাশিত : আগস্ট ২১, ২০২৪
আপডেট: আগস্ট ২১, ২০২৪
প্রকাশিত : আগস্ট ২১, ২০২৪

বনানীতে নসরুল হামিদের ভবনে অভিযান, ভল্ট জব্দ

সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর মালিকানাধীন রাজধানীর একটি ভবনে রাতভর অভিযান চালিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এসময় বেশ কয়েকটি ভল্ট জব্দ করেন তারা।

মঙ্গলবার (২০ আগস্ট) মধ্যরাত থেকে বনানীর প্রিয় প্রাঙ্গণ নামের ভবনটিতে অভিযান শুরু করে তারা। এ সময় ভবনটি ঘিরে রাখে সেনাবাহিনী, পুলিশ ও র‍্যাব সদস্যরা।

রাতভর চলমান অভিযানে ভেতর থেকে বেশ কয়েকটি ভল্ট জব্দ করেন তারা। ছাত্র-জনতার আন্দোলন দমাতে বিপুলসংখ্যক অর্থায়ন এই ভবনটি থেকেই যেতো বলে অভিযোগ করেন অনেকে।

এ ঘটনার তথ্য ও প্রমাণ জোগাড় করতেই অভিযান চালানো হয় ভবনের ফ্লোরগুলোতে। অভিযানের সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুইজন সমন্বয়ক উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ও তাঁর পরিবারের সদস্য ও মালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত ও ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বিএফআইইউ।

মঙ্গলবার দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর কাছে এ-সংক্রান্ত চিঠি পাঠিয়েছে।

চিঠিতে নসরুল হামিদের পাশাপাশি তাঁর স্ত্রী সীমা হামিদ, ছেলে জারেফ হামিদ, কন্যা আলিফা হামিদ এবং তাঁদের মালিকানাধীন ব্যাংকের হিসাব স্থগিত ও তথ্য চাওয়া হয়েছে।

গত ৫ আগস্ট রাজনৈতিক পটপরিবর্তনের পর এখন পর্যন্ত সাবেক সরকারের কয়েকজন মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া হাসিনা সরকারের ঘনিষ্ঠ এমন অনেকের ব্যাংক হিসাবে লেনদেন স্থগিত করা হয়েছে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram