ঢাকা
২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ২:৩৬
logo
প্রকাশিত : আগস্ট ২২, ২০২৪
আপডেট: আগস্ট ২২, ২০২৪
প্রকাশিত : আগস্ট ২২, ২০২৪

আকস্মিক বন্যায় দুর্গতিতে কয়েক লাখ মানুষ

আকস্মিক বন্যার কবলে ৮ জেলায় দুর্গত কয়েক লাখ মানুষ। বিপৎসীমার উপরে বইছে ১০টি নদ নদীর পানি। স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যার কবলে ফেনীর ফুলগাজী, ছাগলনাইয়া আর পরশুরাম উপজেলা।

পানিবন্দি দিন কাটাচ্ছে দুই লক্ষাধিক মানুষ। নোয়াখালীর ৯ উপজেলায় জলমগ্ন। ব্রাহ্মণবাড়িয়ার সীমান্তবর্তী নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। হাওড়া নদীর বাঁধ ভেঙে ত্রিপুরা থেকে রাতারাতি পানি ঢুকেছে লোকালয়ে।

এছাড়া লক্ষ্মীপুর, কুমিল্লা ও মৌলভীবাজার আক্রান্ত। সাথে রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ক্ষয়ক্ষতি বাড়ছে। বিরামহীন বর্ষণ আর ভারত থেকে নেমে আসা ঢলে এ পরিস্থিতির আরও অবনতি হয়েছে। অনেক জায়গায় ভেঙে গেছে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ।

পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনী ও নৌবাহিনী মোতায়েন করা হয়েছে। খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র। উপদ্রুত এলাকায় বিদ্যুৎহীন রাত কেটেছে মানুষের। দেখা দিয়েছে খাবার ও বিশুদ্ধ পানির সংকট।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram