ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
ভোর ৫:৫৯
logo
প্রকাশিত : আগস্ট ২২, ২০২৪
আপডেট: আগস্ট ২২, ২০২৪
প্রকাশিত : আগস্ট ২২, ২০২৪

ভারতের অন্ধ্রপ্রদেশে ওষুধ কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১৭

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের আনাকাপল্লেতে একটি ওষুধের কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। এই ঘটনায় এখন পর্যন্ত ১৭ জন নিহত ও ৪১ জন আহত হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি। আহতদের স্থানীয় এনটিআর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) স্থানীয় সময় দুপুর সোয়া দুইটার দিকে হঠাৎ প্রচণ্ড শব্দে কেঁপে ওঠে ভবন ও চারপাশের এলাকা। বিস্ফোরণের পর পরই আগুন লেগে যায় কারখানায়। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ। খবর পেয়ে অভিযানে নামে ফায়ার সার্ভিস ও জরুরি বিভাগের সদস্যরা। ভেতরে আটকে পড়া ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রাথমিক তদন্ত বলছে, চুল্লি বিস্ফোরণ নয়, বরং বৈদ্যুতিক গোলোযোগ থেকে হতে পারে দুর্ঘটনা। বৃহস্পতিবার (২২ আগস্ট) দুর্ঘটনাস্থল পরিদর্শন করবেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইড়ু।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু আগামীকাল ঘটনাস্থল পরিদর্শন করবেন। এই ঘটনা নিয়ে তিনি জেলা কালেক্টর ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে নিরন্তর যোগাযোগ করছেন। মুখ্যমন্ত্রী এই ঘটনার তদন্তেরও নির্দেশ দিয়েছেন।

আগুন নেভাতে ৬টি দমকল ইউনিট মোতায়েন করা হয় এবং উদ্ধারকাজের জন্য জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও ডাকা হয়েছে।কালেক্টর জানান, কারখানার ভেতরে আটকে পড়া অবস্থায় অন্তত ১৩ জনকে উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram