ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১০:২৪
logo
প্রকাশিত : জুলাই ২৯, ২০২৪
আপডেট: জুলাই ২৯, ২০২৪
প্রকাশিত : জুলাই ২৯, ২০২৪

প্রধানমন্ত্রী ও সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছেলে জাহাঙ্গীরের জন্য দোয়া চাইলেন গাসিক মেয়র জায়েদা খাতুন

শামসুল হক ভূঁইয়া, গাজীপুর প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছেলে সিঙ্গাপুরে চিকিৎসাধীন গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলমের জন্য দোয়া চাইলেন গাসিকের মেয়র জায়েদা খাতুন। কোটা বিরোধী আন্দলনের সময় দুর্বৃত্তদের হামলায় সিটি করপোরেশনের টঙ্গী আঞ্চলিক কার্যালয়ে আগুনে ও ভাঙচুরে ক্ষতিগ্রস্থ যানবাহনসহ স্থাপনা পরিদর্শনে এসে মেয়র জায়েদা খাতুন এসব কথা বলেন।

সোমবার সকাল ১১টার দিকে তিনি এসব পরিদর্শনে আসেন। পরিদর্শনকালে ব্যাপক ক্ষয়ক্ষতি দেখে বিস্মিত হন। নাশকতাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য পুলিশের প্রতি অনুরোধ জানান তিনি। প্রাথমিকভাবে ক্ষয়-ক্ষতির পরিমাণ আনুমানিক প্রায় দুইশত কোটি টাকা হয়েছে বলে জানা গেছে।

এসময় তার সাথে ছিলেন সিটি করপোরেশনের সচিব আব্দুল হান্নান, প্রধান সম্পত্তি কর্মকর্তা নমিতা দে, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আকবর হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ.কে.এম হারুনুর রশীদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ সোহেল রানা, প্রধান হিসাবরক্ষক কর্মকর্তা মোঃ গোলাম কিবরিয়া, নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফ হোসেন, মোঃ লেহাজ উদ্দিনসহ পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সিটি প্যানেল মেয়র মাসুদুল হাসান বিল্লাল, প্যানেল মেয়র রাখী সরকার,কাউন্সিলর নূরুল ইসলাম নূরু, মো. জাহাঙ্গীর আলম, আব্বাস উদ্দিন, বিল্লাল হোসেন মোল্লা, রিপন, মীর আব্দুল গনি কাজল, জাহাঙ্গীর আলম, রাশেদুজ্জামান জুয়েল মন্ডল, কেয়া শারমীনসহ সিটি করপোরেশনের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

মেয়র জায়েদা খাতুন বলেন, গত শনিবার ২০ জুলাই দুর্বৃত্তরা সিটি করপোরেশনের কয়েকটি কার্যালয়ে এবং পরদিন রাতে আমার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে ক্ষতি সাধন করেছে। এর আগে ১৯ জুলাই শুক্রবার বিকালে আওয়ামীলীগের উচ্চ মহলের ডাকে ঢাকায় আওয়ামী লীগের শান্তি সামাবেশে নেতাকর্মীদের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম যোগ দিতে যাওয়ার সময় রাজধানীর উত্তরা হাউজ বিল্ডিং এলাকায় দুর্বৃত্তদের হামলায় গুরতর আহত হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এছাড়া ওই হামলায় টঙ্গী কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জুয়েল মোল্লা নিহতসহ আরো অনেকে আহত হয়েছেন। জুয়েল মোল্লার হত্যাকারী এবং আমার ছেলে জাহাঙ্গীরসহ সকল আহতদের হামলাকারীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান।

তিনি আরো বলেন, সিটি করপোরেশনের ক্ষয়ক্ষতির হিসাব নির্ণয়ের জন্য তদন্ত কমিটি করা হয়েছে। তারা তদন্ত করে প্রতিবেদন দেয়ার পর এবং আমার ছেলে জাহাঙ্গীর আলম দেশে ফিরে এলে সকলকে নিয়ে আপনাদের মাধ্যমে দেশবাসিকে জানানো হবে।

মেয়র বলেন, তারা আমাকেও পুড়ে মারতে চেয়েছিল কিন্ত আপনাদের দোয়ায় ও আল্লাহর রহমতে আমি বেঁচে আছি। তারা রাতের আধারে আমার বাড়িতে হামলা চালিয়ে বাড়ি ভাঙচুর করে আগুন দেয়ার চেষ্টা চালিয়েছে। পরে তিনি মহানগরের বোর্ডবাজারে অবস্থিত কার্যলয়ে হামলাকারীদের হামলায় ক্ষতিগ্রস্থ স্থপনা পরিদর্শনে যান। এর আগে সকাল ১০টায় বীর মুক্তিযোদ্ধা আওয়ামী লীগ নেতা কাজী আলীম উদ্দিন বুদ্দিন মেয়রের নিজ বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে মেয়র জায়েদা খাতুন তাকে সাথে নিয়ে বাড়ির ক্ষতিগ্রস্থ স্থান দেখান এবং কথা বলেন।

প্যানেল মেয়র মোঃ মাসুদুল হাসান বিল্লাল সাংবাদিকদের জানিয়েছেন, নাশকতাকারীদের হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় প্রাথমিকভাবে সিটি করপোরেশনের দুইশত কোটি টাকা ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে তদন্ত কমিটির রিপোর্ট পেলে পুরোপুরি ক্ষতির পরিমাণ জানা যাবে।

এর আগে গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছিলেন দুর্বৃত্তরা গাজীপুর সিটি করপোরেশনের ১৯টি গাড়ি পুড়িয়ে দিয়েছে। আঞ্চলিক কার্যালয় জোন-১ টঙ্গীর ভবনের দরজা-জানালা, বাউন্ডারী ওয়াল ভাংচুর, নীচতলার তিনটি কক্ষ আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া আঞ্চলিক কার্যালয় জোন-৩ গাছায় ভবনের দরজা-জানালা ভাংচুর করা হয়।

এছাড়া হামলাকারীরা জোন-৩ এর ৩৫নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে ব্যাপক ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ওয়ার্ড কাউন্সিলর মীর ওসমান গনি কাজল। এ ঘটনায় গাছা থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram