ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১০:১৯
logo
প্রকাশিত : আগস্ট ৪, ২০২৪
আপডেট: আগস্ট ৪, ২০২৪
প্রকাশিত : আগস্ট ৪, ২০২৪

জামালপুরে অস্ত্রহাতে আন্দোলনকারীদের ধাওয়াকারীরা কারা?

জামালপুরে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের অস্ত্র হাতে ধাওয়া করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের দুই নেতা-কর্মীর বিরুদ্ধে। শনিবার (৩ আগস্ট) বিকেল থেকে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এর আগে বিকেল ৩টার দিকে পৌর শহরের নতুন হাইস্কুল মোড় (জামালপুর উচ্চ বিদ্যালয়) এলাকায় এ ঘটনা ঘটে। তবে ছড়িয়ে পড়া ছবির সঙ্গে ওই নেতাদের ছবির মিল নেই বলে জানিয়েছেন জেলা ছাত্রলীগের সভাপতি খাবীরুল ইসলাম খান।

অভিযুক্ত দুই নেতা হলেন- সরকারি আশেক মাহমুদ কলেজ শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক শাহরিয়া ইসলাম রাফি ও ছাত্রলীগ কর্মী নাফিজুর রহমান তুষার।

জানা যায়, বিকেল ৩টার দিকে শহরের নতুন হাইস্কুল এলাকায় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তখন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা অস্ত্র নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের ধাওয়া দেন। এতে আন্দোলনকারী শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে শিক্ষার্থীরা সরকারি আশেক মাহমুদ কলেজের দিকে যাওয়ার সময় অভিযুক্ত দুই নেতা-কর্মীকে প্রকাশ্যে অস্ত্র হাতে ধাওয়া করতে দেখা যায়।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি খাবীরুল ইসলাম খান বাবু বলেন, যে ছবিগুলো ছড়িয়ে পড়েছে তার সঙ্গে ছাত্রলীগের নেতাদের চেহারার মিল নেই। ছাত্রলীগের কোনো নেতা-কর্মীর হাতে অস্ত্র ছিল না।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবির বলেন, উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। যদি কারো হাতে অস্ত্র থাকে, তাহলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram