ঢাকা
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
বিকাল ৫:২৫
logo
প্রকাশিত : আগস্ট ৪, ২০২৪

নিউ ইয়র্কে উত্তেজনা, একদিকে 'জয় বাংলা', অন্যদিকে 'ভুয়া ভুয়া' স্লোগান

বাংলাদেশে কোটা আন্দোলনে দেশব্যাপী অরাজকতার প্রতিবাদে নিউ ইয়র্কে শান্তির সমাবেশের আয়োজন করেছিল যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ । কিন্তু শান্তির সমাবেশ শেষ হয়েছে অশান্ত পরিবেশে। শনিবার বিকালে জ্যাকসন হাইটসে আওয়ামী লীগের এই সমাবেশকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দেয়। একদিকে আওয়ামী লীগ নেতা-কর্মীদের “জয় বাংলা” অন্যদিকে কোটা আন্দোলনের সমর্থকদের “ভুয়া ভুয়া” স্লোগানে উত্তপ্ত ছিলো পুরো এলাকা ।

পূর্বনির্ধারিত শান্তির সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমানের নেতৃত্বে বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মীরা যোগ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সমর্থন এবং কোটা আন্দোলনকারীদের দেশব্যাপী প্রাণহানী ও সম্পদের ক্ষতির প্রতিবাদে তারা বিভিন্ন ব্যানার নিয়ে হাজির হোন। নেতা-কর্মীরা জয় বাংলা স্লোগানে মুখরিত করেন এলাকা, কিন্তু বিপত্তি বাধে শেষ পর্যায়ে। শান্তির সমাবেশের পাশেই বাংলাদেশে কোটা আন্দোলনের সমর্থকরা জড়ো হোন।

তারা হামলা-গুলিতে নিহত, আহতদের প্রতি সমবেদনা জানিয়ে স্লোগান দিতে থাকেন, শুরু হয় উত্তেজনা। একপক্ষ ‘জয় বাংলা’ অন্য পক্ষের ‘ভুয়া ভুয়া’ মুহুর্মূহু স্লোগানে পুরো এলাকা প্রকম্পিত হয়ে উঠে । তবে সিনিয়র নেতাদের হস্তক্ষেপে বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি ।

সমাবেশ শেষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান সাংবাদিকদের জানান, কোটা আন্দোলনকারীরা দেশব্যাপী খুন-হত্যাসহ সম্পদের যেভাবে ক্ষতি করছে তাতে প্রবাসীরা প্রতিবাদ জানানোর জন্য এই শান্তির সমাবেশ ছিলো।

logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
ভারপ্রাপ্ত সম্পাদকঃ তাপস রায় সরকার
মোবাইল: +৮৮০ ১৭৩৬ ৭৮৬৯১৫
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1736 786915, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram