ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৪:২৫
logo
প্রকাশিত : আগস্ট ১৩, ২০২৪
আপডেট: আগস্ট ১৩, ২০২৪
প্রকাশিত : আগস্ট ১৩, ২০২৪

কর্মবিরতি ভেঙ্গে দীঘিনালায় কাজে ফিরল পুলিশ

সোহানুর রহমান, দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি: সরকার পতনের পর সহিংসতার কারণে দেশের প্রতিটি থানার কার্যক্রম বন্ধ ছিল। অন্তর্বর্তী সরকার গঠনের পর সেনাবাহিনীর সহযোগিতায় খাগড়াছড়ির দীঘিনালা থানার কার্যক্রম শুরু হয়। এরই ধারাবাহিকতায় উপজেলার থানা ও পুলিশ ফাঁড়ি গুলোতেও কার্যক্রম শুরু হয়েছে।

এরই মধ্যে থানায় কর্মরত পুলিশ সদস্যরা নিয়োমিত কাজে ফেরায় উপজেলার ছাত্র ও যু্বসমাজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এর আগে গত রোববার বিকালে থানার নিয়োমিত কাজ শুরু করার কথা জানান দীঘিনালা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নুরুল হক।

ওসি নুরুল হক জানান, ‘টানা চারদিন কর্মবিরতির পর বাংলাদেশ সেনাবাহিনী ও দীঘিনালা উপজেলার সর্বস্তরের মানুষের সহযোগিতায় আমরা স্বাভাবিক কার্যক্রম শুরু করেছি। জনগণকে থানায় সমস্যা ও অভিযোগ করার জন্য নির্দেশ প্রদান করা হয়। সাম্প্রদায়িক সম্প্রীতি রজায় রেখে কাজ করা জন্য আহ্বান জানান।’

শিক্ষার্থী ও রাজনৈতিক দলের নেতা-কর্মীদের মতো পুলিশ সদস্যরাও দীঘিনালা উপজেলায় বরাবরই সহনশীল আচরণ করেছেন। ভবিষ্যতেও সবাইকে আস্থায় নিয়ে চাঁদাবাজ ও দালাল মুক্ত দীঘিনালা থানার পুলিশ কাজ করে যেতে চায়।

ওসি আরো জানান, ‘ছাত্র ও যুব সমাজ আগামী দিনের ভবিষ্যৎ। সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ধরে রেখে এলাকার আইনশৃঙ্খলা সুষ্ঠ রাখতে ছাত্র ও যুব সমাজের পরামর্শ নেওয়া হবে। এবিষয়ে শিক্ষার্থীদের সাথে কথা হয়েছে।’

ইতিমধ্যে সেনাবাহিনীসহ থানা পুলিশ উপজেলার বিভিন্ন এলাকায় ও বাজার ঘুরে জনগণের সাথে সাক্ষাৎ করে কথা বলে এলাকার শান্তিশৃঙ্খলা ও জনমনে স্বস্তি ফিরতে শুরু করেছে। এছাড়াও ধর্মীয় প্রতিষ্ঠান গুলো পরিদর্শন করে নিরাপত্তা নিশ্চিত করার কথা বলেন ওসি মোঃ নুরুল হক।

এদিকে দীঘিনালা থানায় পুলিশ কাজে ফেরায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী সাজ্জাদ হক সোহান জানান, দেশের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে পুলিশের ভূমিকা অনেক বেশি। দেশের আইনশৃঙ্খলা ঠিক রাখতে পুলিশ কর্মবিরতি থেকে কাজে ফেরায় তাদের অভিনন্দন জানাচ্ছি। পাশাপাশি আইনশৃঙ্খলা ও শান্তি ফিরিয়ে আনতে যদি ছাত্রদের কোন প্রকার সহযোগিতা প্রয়োজন হয় তবে ছাত্র ও যুব সমাজ পুলিশকে সহযোগিতা করবে।

আন্দোলনকারী এ শিক্ষার্থী আরো জানান, ‘শিক্ষার্থীরা কখনো অন্যায়কে আপোষ করেনি, করবেও না। কোনো ধরনের ধ্বংসাত্মক কার্যক্রমে লিপ্ত হয়ে ছাত্রদের যে বিজয় তা ভিন্য খাতে প্রভাবিত করা থেকে বিরত থেকে দেশের নানান ধরণের বৈষম্য দূর করে অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে কথা বলতে ছাত্র সমাজ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করতে হবে। তবেই এ বিজয় সার্থক হবে।’

দীঘিনালা থানার এক পুলিশ সদস্য জানায়, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশ সদস্যদের মধ্যে একধরনের আতঙ্ক ও ক্ষোভ সৃষ্টি হয়েছিল। শিক্ষার্থী ও রাজনৈতিক নেতা-কর্মীদের পক্ষ থেকে আমাদের ফুল উপহার দেওয়ায় আমরা খুশি হয়েছি।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram