ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৩:৩৭
logo
প্রকাশিত : আগস্ট ১৬, ২০২৪
আপডেট: আগস্ট ১৬, ২০২৪
প্রকাশিত : আগস্ট ১৬, ২০২৪

নিয়মিত অফিস করছেন গাজীপুর সিটির মেয়র জায়েদা খাতুন

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জায়েদা খাতুন গত মঙ্গলবার থেকে নিয়মিত অফিস করছেন। গত বৃহস্পতিবার নগরভবন ও মঙ্গলবার তিনি সিটি করপোরেশনের পূবাইল ও গাছা জোন কার্যালয়ে অফিস করেন। এসময় তার সঙ্গে দুজন প্যানেল মেয়র এবং কয়েকজন কাউন্সিলরসহ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তবে বেশিরভাগ কাউন্সিলর পলাতক রয়েছেন বলে জানা গেছে।

আওয়ামী লীগ সরকারের পতন ও নিজ বাসভবন ভাঙচুর ও অগ্নিসংযোগের পর থেকে অফিস করছিলেন না মেয়র জায়েদা খাতুন। নগরীর সাধারণ ওয়ার্ডের ৫৭ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের ১৯ জন কাউন্সিলরের মধ্যে বেশিরভাগই পলাতক। তবে বিএনপিপন্থি ১৩ জন কাউন্সিলর ছিলেন প্রকাশ্যে। গত মঙ্গলবার মেয়র জায়েদা খাতুন অফিস করলে তার সঙ্গে বিএনপিপন্থি কয়েকজন কাউন্সিলর ছাড়াও আওয়ামীলীগপন্থি কয়েকজন কাউন্সিলরকে দেখা গেছে। তবে বেশিরভাগ কাউন্সিলর পলাতক রয়েছেন।

বৃহস্পতিবার নগরভবন কার্যালয়ে মেয়র অফিস করার সময় বেশকিছু গুরুত্বপূর্ণ ফাইল সই করেন বলে জানা গেছে। তিনি নিয়মিত অফিস করবেন বলে সিটি করপোরেশন সূত্রে জানা গেছে। এর আগে গত মঙ্গলবার সিটি করপোরেশনের গাছা ও পূবাইল আঞ্চলিক কার্যালয়ে অফিস করেন মেয়র জায়েদা খাতুন।

গাজীপুর সিটি করপোরেশনের সচিব আব্দুল হান্নান বলেন, সিটি করপোরেশনের কাজকর্ম স্বাভাবিক রয়েছে। মেয়রসহ কর্মকর্তারা অফিস করছেন। তবে যানবাহন স্বল্পতায় কাজে কিছুটা ব্যাঘাত ঘটছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কোটা সংস্কার আন্দোলন চলাকালে ঢাকায় আওয়ামী লীগের সমাবেশে যাওয়ার সময় উত্তরায় সাবেক মেয়র জাহাঙ্গীর আলম গুরুতর আহত হন। পরে তিনি সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা নেন। গত ২০ জুলাই মেয়র জায়েদা খাতুনের বাসভবন, সিটি করপোরেশনের দুটি আঞ্চলিক কার্যালয় ও কয়েকটি কাউন্সিলরের কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে দুর্বৃত্তরা। কোটা সংস্কার আন্দোলন আরও বেগবান হলে ৫ আগষ্ট শেখ হাসিনা পদত্যাগের পর মেয়র জায়েদা খাতুনের বাসভবনে দ্বিতীয় দফা ভাঙচুর ও অগ্নিসংযোগ এবং লুটপাট করা হয়। এতে বাসভবনে থাকা সব মালামাল, আসবাবপত্র, সিটি করপোরেশনের গুরুত্বপূর্ণ কিছু নথিপত্র, ব্যক্তিগত ব্যবহার্য বস্ত্র আগুনে পুড়িয়ে দেয়া হয়। এরপর থেকে মেয়র জায়েদা খাতুন অফিস করেননি। ঘটনার পর মেয়র জায়েদা খাতুন ও তার ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম অন্যত্র বসবাস করছেন। এবারের নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে তিনি বিপুল ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হয়েছেন।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram