ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ২:৩২
logo
প্রকাশিত : আগস্ট ১৭, ২০২৪
আপডেট: আগস্ট ১৭, ২০২৪
প্রকাশিত : আগস্ট ১৭, ২০২৪

দেবহাটার খলিশাখালীতে ভূমিহীনদের উপরে হামলা ও লুটপাটের প্রতিবাদে মানববন্ধন

আর.কে.বাপ্পা, দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের খলিশাখালী ভূমিহীন জনপদে গত কয়েকদিন ধরে লুটপাট, হামলা ও বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। খলিশাখালী এলাকায় ভূমিহীন জনতার ঘরে আগুন, গুলি ও বোমা বর্ষণ, হামলা ও লুটপাটের প্রতিবাদে শনিবার ১৭ আগষ্ট দুপুর ১টায় ভূমিহীনদের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।

উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ভুমিহীন সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে ও রিয়াজুল ইসলাম রিয়াজের পরিচালনায় বক্তব্য রাখেন বাবলু হোসেন, আঃগফুর, মহিলা নেত্রী মমতাজ বেগম প্রমুখ।

এসময় তারা বলেন, এ এলাকায় ভূমিহীনরা দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। গত কয়েকদিন আগে একশ্রীনির বাহিনী ভুমিহীনদের বসতঘরে রাতের অন্ধকারে আগুন লাগিয়ে দিয়ে পুড়িয়ে দেয়। এলোপাতাড়ি ভাবে গুলি ও বোমা বর্ষন করে। এতে নারী-পুরুষসহ কয়েকজন মারাত্বকভাবে আহত হয়। এক ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে অত্যাচারী বাহিনী ভুমিহীন জনতাদের উপর গুলি ও বোমা বর্ষণ ঘটায় বলে তারা উল্লেখ করেন। এরপরেও হামলাকারীরা ভুমিহীনদের উপর একের পর এক নানাভাবে হয়রানি ও ক্ষতি করেই চলেছে। সমাবেশে তারা সঠিক তদন্ত করে ভূমিহীনদের আবাসস্থল রক্ষা ও তাদের নাগরিক অধিকার নিশ্চিত করতে সরকারের সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ ও ব্যবস্থা গ্রহনের আবেদন জানান।

logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram