ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৪:০২
logo
প্রকাশিত : আগস্ট ১৮, ২০২৪
আপডেট: আগস্ট ১৮, ২০২৪
প্রকাশিত : আগস্ট ১৮, ২০২৪

জয়পুরহাটে শেখ হাসিনা, কাদেরসহ ১২৮ জনের বিরুদ্ধে মামলা

মাশরেকুল আলম, জয়পুরহাট প্রতিনিধি: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় জয়পুরহাটে কলেজ ছাত্র নজিবুল সরকার বিশাল গুলিতে নিহতের ঘটনায় আদালতে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

এ মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১২৮ জনকে আসামি করা হয়েছে। রোববার দুপুরে নিহত নজিবুল সরকার বিশালের বাবা মজিদুল সরকার বাদি হয়ে জয়পুরহাট চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আতিকুর রহমানের আদালতে এ মামলা দায়ের করেন। আদালত মামলাটি এজাহার হিসেবে নথিভূক্ত করতে জয়পুরহাট সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছে। মামলার বাদি সিনিয়র আইনজীবি আব্দুল মোমেন ফকির এ তথ্য জানিয়েছেন।

মামলা সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অসহযোগ কর্মসূচিতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে নজিবুল সরকার বিশাল (১৮) নিহত হন। তিনি পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের মজিদুল সরকারের ছেলে। নজিবুল সরকার পাঁচবিবি বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। ঘটনার ১৪ দিন পর রোববার নিহত নজিবুল সরকার বিশালের বাবা বাদি হয়ে আদালতে একটি হত্যা মামলা করেন।

বাদির আইনজীবি আব্দুল মোমেন ফকির বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক জাতীয় সংসদের সাবেক হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সাবেক এমপি এ্যাড. শামসুল আলম দুদু, জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট ও সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল সহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ, জনপ্রতিনিধিসহ ১২৮ জনের নামে আদালতে মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি এজাহার হিসেবে নথিভূক্ত করতে জয়পুরহাট সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram