ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ১০:১৪
logo
প্রকাশিত : আগস্ট ২১, ২০২৪
আপডেট: আগস্ট ২১, ২০২৪
প্রকাশিত : আগস্ট ২১, ২০২৪

লক্ষ্মীপুরে ছাত্র হত্যা মামলায় আ. লীগ নেতা ঢাকায় গ্রেপ্তার

মাসুদুর রহমান খান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী আফনান পাটওয়ারীকে গুলি করে হত্যা মামলার আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটোয়ারীকে আটক করা হয়েছে। গত মঙ্গলবার রাতে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে বৈষম্যবিরোধী ছাত্ররা তাকে আটক করেন। পরে তাকে মারধর করে রাতেই ঢাকা বসুন্ধরা এলাকার বাটারা থানায় সোপর্দ করে।

এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন লক্ষ্মীপুর সদর থানার অফিসার ইনচার্জ তদন্ত মোহাম্মদ নিজাম উদ্দিন ভুইয়া।

তিনি জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী আফনান পাটওয়ারী হত্যা মামলায় চার নম্বর আসামি হুমায়ুন কবির পাটোয়ারীকে মঙ্গলবার (২০ আগস্ট) রাতে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে আটক করে বৈষম্যবিরোধী ছাত্ররা। পরে তাকে রাতেই ঢাকা বসুন্ধরা এলাকার বাটারা থানায় সোপর্দ করেন। এছাড়া অন্য আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। গ্রেপ্তারকৃত হুমায়ুন কবির পাটোয়ারী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চর রুহিতা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

পুলিশ জানায়, এর আগে ১৫ আগস্ট বৃহস্পতিবার নিহত কলেজ শিক্ষার্থী আফনান হোসেনের মা নাছিমা আক্তার বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় মামলা করেন। ওই মামলার ৪ নম্বর আসামি হুমায়ন কবির পাটওয়ারী। এছাড়া শিক্ষার্থী আফনান পাটওয়ারী নিহত ঘটনায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীসহ এক হাজার ৬৭ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

পুলিশ ও শিক্ষার্থীরা জানায়, গত ৪ আগস্ট সকালে শহরের বাগবাড়ি এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলনকারীদের মারধর করে। এরপর মিছিল নিয়ে আন্দোলনকারীরা লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কের জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়ক অবরোধ করে। এ সময় মাদাম ব্রিজ এলাকা থেকে পাল্টা মিছিল নিয়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা ঝুমুর সিনেমা হলের দিকে যেতে চাইলে দুই-পক্ষের সংঘর্ষে পুরো এলাকায় রণক্ষেত্র পরিণত হয়। এসময় আফনানসহ তিন শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram