ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১০:৫৮
logo
প্রকাশিত : আগস্ট ২৫, ২০২৪
আপডেট: আগস্ট ২৫, ২০২৪
প্রকাশিত : আগস্ট ২৫, ২০২৪

আমতলী পৌরসভার সাবেক প্যানেল মেয়র হাবিবের আ.লীগ থেকে পদত্যাগ

আমতলী (বরগুনা) প্রতিনিধি: দলীয় শৃংখলা, সাংগঠনিক কার্যক্রম পছন্দ না হওয়ায় এবং দলের শীর্ষ নেতাদের দ্বারা হামলা-মামলার শিকার হওয়ায় আমতলী পৌরসভার সাবেক প্যানেল মেয়র উপজেলা আওয়ামীলীগ সদস্য মীর মোঃ হাবিবুর রহমান আওয়ামীলীগ সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক মেয়র মতিয়ার রহমানের কাছে রবিবার বিকেলে তার পদত্যাগ পত্র পাঠিয়েছেন। হাবিবের পদত্যাগে আমতলী উপজেলা আওয়ামীলীগ নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

জানা গেছে, গত বছর মে মাসে আমতলী উপজেলা আওয়ামীলীগ কমিটি ঘোষণা দেন বরগুনা জেলা কমিটি। ওই কমিটিতে আমতলী পৌরসভার সাবেক প্যানেল মেয়র মীর হাবিবুর রহমানকে ৬৯ নম্বর সদস্য পদ দেয়া হয়। দলীয় পদ পেয়ে হাবিবুর রহমান বেশ সুনামের সাথে আওয়ামীলীগ দলীয় সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছেন।

পদত্যাগ পত্রে তিনি উল্লেখ করেছেন দলীয় শৃংখলা তার কাছে ভালো লাগেনি। উপজেলা আওয়ামীলীগের বেশ কয়েকজন শীর্ষ নেতার দ্বারা গত পাঁচ বছর তিনি হামলা ও মামলার শিকার হয়েছেন। এ বিষয়ে দলের শীর্ষ নেতার কাছে অভিযোগ দিয়েও তিনি কোন প্রতিকার পায়নি। তাই দলীয় শৃংখলা না থাকায় হাবিবুর রহমান আওয়ামীলীগ কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন। হাবিবের পদত্যাগে আমতলী উপজেলা আওয়ামীলীগ নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

সাবেক প্যানেল মেয়র মীর মোঃ হাবিবুর রহমান বলেন, দলীয় শৃংখলা, সাংগঠনিক কার্যক্রম আমার পছন্দ না হওয়া এবং দলের শীর্ষ নেতাদের দ্বারা হামলা-মামলার শিকার হওয়ায় আমি দলের সদস্য পদ থেকে পদত্যাগ করেছি। তিনি আরো বলেন, জনপ্রতিনিধি হওয়ায় আওয়ামীলীগের সঙ্গে জড়িত ছিলাম। কিন্তু হামলা-মামলার শিকার হয়ে দলের থেকে কোন প্রতিকার পাইনি।

আমতলী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জিএম ওসমানী হাসান বলেন, এ বিষয়ে আমি এখনো কোন কিছু জানিনা।

আমতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক মেয়র মতিয়ার রহমান বলেন, দল থেকে যে কেউ পদত্যাগ করতে পারেন। সেটা তার একান্ত ব্যক্তিগত ব্যাপার। কেউ পদত্যাগ করলে আওয়ামীলীগের মত বৃহৎ দলের কিছুই আসে যায় না।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram