ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৮:৪৩
logo
প্রকাশিত : আগস্ট ২৭, ২০২৪
আপডেট: আগস্ট ২৭, ২০২৪
প্রকাশিত : আগস্ট ২৭, ২০২৪

সিঙ্গাইরে জমি দখলের চেষ্টা, অস্ত্র উদ্ধার

সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি: মানিকগঞ্জের সিঙ্গাইরে একটি সংঘবদ্ধ সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে জমি দখলের চেষ্টা ও বাড়িঘর ভাঙচুরে অভিযোগ পাওয়া গেছে। সোমবার (২৬ আগষ্ট) উপজেলার বায়রা এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার।

থানা পুলিশ ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার বায়রা ইউনিয়নের বায়রা মৌজার আর,এস ৬৩২৩ দাগের ১৮ শতাংশ জমি পৈতৃক সূত্রে মালিক হয়ে ৫২ বছর ধরে ভোগদখল করে আসছে একই ইউনিয়নের গাড়াদিয়া গ্রামের বাদশা মিয়া, তার ভাই এখলাছ উদ্দিন, আলী আকবর ও ফুলবর আলী। একটি ভুয়া দলিল তৈরি করে দীর্ঘদিন ধরে এই জমির মালিকানা দাবি করে আসছিল একই এলাকার মৃত হযরত আলীর ছেলে আমিনুর ও তার পরিবার। এ নিয়ে আদালতে মামলা ও এলাকায় একাধিকবার সালিশি বৈঠক হয়। কোথাও জমির মালিকানার সপক্ষে কোনো কাগজপত্র দেখাতে পারেনি আমিনুর ও তার পরিবার। এ কারণে তাদের মামলা খারিজ করে দেয় আদালত।

গত ৫ আগষ্ট আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে মাঠ পর্যায়ের পুলিশি কার্যক্রম বন্ধ রয়েছে। এই সুযোগে সোমবার (২৬ আগষ্ট) জমি দখল করতে অস্ত্রশস্ত্র নিয়ে ওই বাড়িতে হামলা চালায় আমিনুর ও তার সহযোগী বাপ্পিসহ প্রায় অর্ধশত লোক। ভাঙচুর করা হয় বাড়িঘর। এসময় গ্রামবাসী একজোট হয়ে ধাওয়া করলে অস্ত্রশস্ত্র ফেলে পালিয়ে যায় দখলবাজরা। ঘটনাস্থল থেকে তাদের ব্যবহৃত একটি পিস্তল ও একটি চাইনিজ কুড়াল উদ্ধার করে থানায় জমা দেন স্থানীয়রা।

এ ঘটনায় ওই দিনই অভিযুক্ত আমিনুর ও বাপ্পিসহ তাদের সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী পরিবারটি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়ারুল ইসলাম বলেন, জমি দখল চেষ্টার অভিযোগে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram