ঢাকা
২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১:৪৬
logo
প্রকাশিত : আগস্ট ৩১, ২০২৪
আপডেট: আগস্ট ৩১, ২০২৪
প্রকাশিত : আগস্ট ৩১, ২০২৪

বিএনপির নাম ভাঙিয়ে কেউ চাঁদাবাজি, দখলদারি করলে তাকে পুলিশ বা আর্মিতে দিন: ফখরুল

শাহাজাদা এমরান,কুমিল্লা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা দীর্ঘ পনেরো-
ষোলো বছর লড়াই করেছি। হাসিনার বিরুদ্ধে লড়াই করেছি। আপনাদের মধ্যে খুব কম লোক আছে যাদের বিরুদ্ধে মামলা হয়নি। আপনারা মামলা খেয়ে কোর্টে যেতে যেতে অস্থির হয়ে গেছেন। সেই অস্থিরের অবসান হয়েছে। অবসানের এই সময়টাকে আমাদের ধরে রাখতে হবে। যদি আমরা একটা ভালো নির্বাচন করতে পারি, সেই
নির্বাচনে জনগণের কাছ থেকে বিজয় নিয়ে আসতে পারি তাহলে আমরা সফল হবো। আপনাদের মনে রাখতে হবে, আমাদের এই বিজয় ছাত্র-জনতার বিজয়। এই বিজয়কে নস্যাৎ করার জন্য একটা মহল চেষ্টা চালাচ্ছে, ষড়যন্ত্র করছে। বিভিন্ন পত্র-পত্রিকায় বিএনপির ভাবমূর্তি নষ্ট হওয়ার মতো খবর প্রকাশিত হচ্ছে। এসব কর্মকান্ডের সাথে
বিএনপির কোনো সম্পর্ক নেই। যদি কাউকে দেখেন চাঁদাবাজি করছে, দখলদারি করছে তাকে ধরে সাথে সাথে পুলিশে দিবেন অথবা আর্মিতে দিয়ে দিবেন৷ এ ব্যাপারে আমাদের কোনো সুপারিশ থাকবে না। নতুন অন্তর্বর্তীকালীন এই সরকারের বয়স মাত্র বিশ-বাইশ দিন হয়েছে। একটা সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য আমাদের তাদেরকে সময় দিতে হবে। আগেভাগে বেশি কথা বলা ঠিক হবে না।

তিনি শনিবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ১১টায় কুমিল্লার লালমাই উপজেলার ভূলইন দক্ষিণ ইউনিয়নের ছোট শরীফপুর উচ্চ বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণ করতে এসে কয়েক হাজার নেতা-কর্মী ও জনতার উদ্দেশ্যে এসব কথা বলেন ।

বিএনপি মহাসচিব আরো বলেন, বিগত ১৬ বছর ধরে ফ্যাসিস্ট আওয়ামী লীগ ও তাদের সাঙ্গপাঙ্গরা অন্যায়ভাবে দখল, চাঁদাবাজি, গুম, খুন ও মিথ্যা মামলার মাধ্যমে রাজত্ব করেছে। বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে তারা ভেবেছিল বিএনপিকে নিশ্চিহ্ন করে দিবে। কিন্তু সেটি সম্ভব হয়নি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দৃঢ় মনোবল ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঠিক নেতৃত্বের কারণে। একপর্যায়ে দেশের মানুষ অতিষ্ঠ হয়ে ছাত্র-জনতার সংঘবদ্ধ আন্দোলন ও গণঅভ্যুত্থানের মাধ্যমে স্বৈরাচার শেখ হাসিনা দেশ থেকে পালিয়েছে। কিন্তু তার দোসররা এখনও অন্যায় কার্যক্রম ও দেশবিরোধী ষড়যন্ত্র করছে।

বক্তব্যের পর বন্যায় ক্ষতি গ্রস্থ অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন বিএনপি মহাসচিব। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও এমপি মনিরুল হক চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিএনপির কুমিল্লা বিভাগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিনুর রশিদ ইয়াছিন প্রমুখ।

এসময় বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, বিএনপির কেন্দ্রীয় নেতা আবুল কালাম, কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী আবু, সদস্য সচিব ইউছুফ মোল্লা টিপুসহ জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিটের বিএনপি, যুবদল, ছাত্রদল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিকাল সাড়ে তিনটায় নাঙ্গলকোট উপজেলার এ আর উচ্চ বিদ্যালয় এবং বিকাল ৫টায় সদর দক্ষিণ উপজেলার সুয়াগঞ্জ বাজার এলাকায় ত্রাণ কর্মসূচিতে পৃথক ভাবে অংশ নেন । ত্রাণ বিতরণ করার পূর্বে এই দুই উপজেলায়ও স্থানীয় বিএনপির নেতাকর্মী ও জনতার উদ্দেশে বক্তব্য রাখেন
বিএনপি মহাসচিব। এ সময় কেন্দ্রীয় ও স্থানীয় বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1736 786915, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram