ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৪:৩৮
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১, ২০২৪

ঈশ্বরদীতে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি: ঈশ্বরদী সরকারি কলেজ ক্যাম্পাস মাদকমুক্ত করার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা-গুলির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন এবং বিচার পেতে স্মারকলিপি দেওয়া হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) বেলা ১১টায় শহরের রেলগেট এলাকায় বিভিন্ন স্কুল-কলেজের শত শত শিক্ষার্থীরা এই কর্মসূচি পালন করে। তাঁরা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড, ফেস্টুন হাতে নিয়ে প্রতিবাদ জানায়।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন শিক্ষার্থী মাহমুদুল ইসলাম শাওন, আহসান হাবিব আকাশ, ইকবাল হাসান তামিম ও কে এম মহিবুর রহমান প্রমুখ।

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত বৃহস্পতিবার ঈশ্বরদী সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাস মাদকমুক্ত করার দাবিতে এক কর্মসূচি নেয়। এ নিয়েই শিক্ষার্থীদের উপর হামলার ঘটনা ঘটে। এ সময় কয়েকটি গুলির শব্দ শোনা যায়। ধাওয়া ও গুলির ঘটনায় পুরো কলেজে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশি প্রহরায় শিক্ষার্থীরা ক্লাস শেষে বিকেলে বাড়ি ফেরেন।

মানববন্ধনে অংশ নিয়েছেন ঈশ্বরদী সরকারি কলেজের শিক্ষার্থী ওয়াহিদ উদ্দিন মাহমুদ। তিনি বলছিলেন, আমাদের ক্যাম্পাসে যে ঘটনা ঘটেছে, তা লজ্জাজনক। আমরা আমাদের ক্যাম্পাসে নিরাপদ নই। তাই এখানে প্রতিবাদ জানাতে এসেছি।

ঈশ্বরদী মহিলা কলেজের শিক্ষার্থী শারমিন আক্তার বলেন, ‘সাধারণ শিক্ষার্থীরা তো কোনো অন্যায্য দাবি করিনি, তাহলে ছাত্রদল নেতার লোকজন কেন এ হামলা করল? আমরা এ হামলার বিচার চাই।’

সবশেষ ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দায়ী ব্যক্তিদের বিচারের মুখোমুখি করতে এবং শিক্ষার্থীদের মনে নিরাপত্তা নিয়ে আস্থা ফেরানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশ ও ঈশ্বরদী সরকারি কলেজ অধ্যক্ষ এসএম রবিউল ইসলামের কাছে স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা।

ইউএনও সুবীর কুমার দাশ বলেন, ‘সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ তদন্ত করা হবে। পরে সেই অনুযয়ী ব্যবস্থা নেওয়া হবে।’

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram