ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৯:৫৯
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ৩, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ৩, ২০২৪

আওয়ামী লীগ এখন জনবিচ্ছিন্ন দল: ড. মারুফ হোসেন

হোসাইন মোহাম্মদ দিদার, দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি: আওয়ামী লীগ এখন জনবিচ্ছিন্ন দল বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেন।

তিনি বলেন, শেখ হাসিনা গুম খুনের রাজ্য কায়েম করেছিল। ছাত্র-জনতার আন্দোলনের মধ্যে দিয়ে গণঅভ্যুত্থানে তাদের মসনদ তছনছ হয়ে গেছে। খুনি শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন। বিএনপির দেশ ছেড়ে পালানোর রেকর্ড নেই। দীর্ঘ ১৬ বছর অনেক ত্যাগ ও রক্তের বিনিময়ে আপনারা বিএনপির হাল ধরে রাখতে সক্ষম হয়েছিলেন।

ড. মারুফ হোসেন বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, যারা দুর্দিনে বিএনপি ছেড়ে আওয়ামী লীগের হালুয়া রুটি খাওয়ার জন্য গিয়েছিল তাদের দলে নেওয়া হবে না। আর দলের নাম ভাঙিয়ে যদি কেউ অপকর্ম, চাঁদাবাজি ও লুটতরাজ করতে চান তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

ড. খন্দকার মারুফ হোসেন বলেন, আওয়ামী লীগ মনে করেছিল হত্যা নির্যাতন করে ছাত্র-জনতার আন্দোলন বন্ধ করে দিবে। কিন্তু এই নৃশংসতার সমুচিত জবাব দিয়েছেন আমাদের ছাত্র-জনতা। আমরা এই দেশের বিপ্লবী শহীদ ও আহতদের ছাত্র জনতার হাত ধরে নতুন করে দ্বিতীয় স্বাধীনতা লাভ করেছি। আমাদের সামনের দিনগুলো যেন সুন্দর ও আলোকিত হয়। সমৃদ্ধির বাংলাদেশ ও সুখী বাংলাদেশ গড়তে পারি সেই লক্ষ্যে বিএনপি এগিয়ে যাবে ইনশাল্লাহ।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও বৈষম্যবিরোধী আন্দোলনে সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া, বন্যাকবলিত মানুষের মুক্তির জন্য মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এই দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেন।

উপজেলা ও পৌরসভা বিএনপির আয়োজনে সোমবার (২ সেপ্টেম্বর) বিকালে উপজেলা বিএনপির কার্যালয়ে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

পৌর বিএনপির আহ্বায়ক নূর মোহাম্মদ সেলিম সরকারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন— কুমিল্লা উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল হাসেম, উপজেলা বিএনপির আহ্বায়ক এমএ লতিফ ভূঁইয়া, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জসিমউদদীন ভূঁইয়া, সাবেক চেয়ারম্যান আহম্মেদ হোসেন তালুকদার, উপজেলা বিএনপির সদস্য সচিব ভিপি জাহাঙ্গীর আলম, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুস সাত্তার, কামাল হোসেন, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শওগাত চৌধুরী পিটার, ভিপি সাহাবউদ্দীন, বিএনপি নেতা ও ইউএসএ ইনক এর সভাপতি মোহাম্মদ আবু মুসা, কাউন্সিলর খন্দকার বিল্লাল হোসেন সুমন, কাউন্সিলর সালাউদ্দিন সরকার, সাবেক কাউন্সিলর মোস্তাক সরকার, পৌর স্বেচ্ছাসেবক দলের নেতা জামাল উদ্দিন মোল্লা ও ছাত্রদল নেতা রাসেল আহমেদ প্রমুখ।

সভাটি সঞ্চালনা করেন পৌর বিএনপির সদস্য সচিব কাউসার আলম সরকার ও উপজেলা যুবদলের সদস্য সচিব খন্দকার রোমান। সভা শেষে দেশ জাতির সমৃদ্ধ কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এর আগে দাউদকান্দি-তিতাস, হোমনা-মেঘনার বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশ্যে মুঠোফোনে এক বক্তব্য রাখেন— বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সিনিয়র সদস্য বীর মুক্তিযোদ্ধা ড. খন্দকার মোশাররফ হোসেন।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram