ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৪:৪০
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১৭, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১৭, ২০২৪

ফ্যাসিবাদ বিদায় করেছি, আর যেন ফিরে আসতে না পারে: মোঃ শাহজাহান

শাহাজাদা এমরান, কুমিল্লা: গতকাল আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে কুমিল্লায় বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান মোঃ শাহজাহান বলেন, ৫ আগষ্ট ছাত্র জনতার আন্দোলনের মধ্যে দিয়ে আমরা দ্বিতীয় বার স্বাধীন হয়েছি। আমরা যদি এই অর্জন ধরে রাখতে চাই তাহলে আমাদের কথার বলার সময় সতর্ক থাকতে হবে। যাতে আমার কথায় মানুষের কোন কষ্ট না হয়। বিএনপি এর আগেও এককভাবে সরকার গঠন করেছে। বিএনপি গণমানুষের দল। বিএনপি কোন ক্যাডারদের দল নয়। কুমিল্লার হিরো ও হুমায়ূন কে গুম করা হয়েছে। বিএনপির হাজার হাজার নেতাকর্মীকে গুম করা হয়েছে। আমরা ঘরে থাকতে পারি নাই।

মোঃ শাহজাহান আরো বলেন, শেখ হাসিনা পালিয়ে গেলেও তার দোসররা এখনো দেশে আছে। ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা বিভিন্ন অপকর্ম করে বিএনপির উপর দায় চাপিয়ে দেয়ার চেষ্টা করছে। বিএনপি নেতাদের বলছি, আওয়ামী লীগের কর্মীদের কোলে নিবেন না। দল ক্ষতিগ্রস্ত করবে। গণতন্ত্র রক্ষার স্বার্থে স্বৈরাচারের সাথে কোন আপোষ নেই। আমরা সবাই ঐক্যবদ্ধ থাকব। বিএনপির ক্ষতি করার জন্য অনেকে বসে আছে। আমরা যে ফ্যাসিবাদকে বিদায় করেছি। কোনক্রমেই যেন এই ফ্যাসিবাদ আর ফিরে আসতে না পারে সেজন্য সবাই ঐক্যবদ্ধ থাকতে হবে।

প্রধান বক্তা হিসেবে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশিদ ইয়াছিন বলেন, গত ১৬ বছর যাবত গণতন্ত্র রক্ষার জন্য যারা শহীদ হয়েছেন তাদের প্রতি আমার শ্রদ্ধা ও সালাম। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে এক যুগ ধরে দেশের বাইরে অনেক কষ্টে জীবন যাপন করছেন। তিনি আরো বলেন, স্বৈরাচার চলে গেলেও তাদের দোসররা এখনো ঘুরাফেরা করছে। আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। দেশের ভোটাধিকার ফিরিয়ে আনতে আমরা এই অন্তর্বর্তীকালীন সরকার কে সহযোগিতা করব। মানুষ যেন বলতে পারে আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দিব।

কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উদবাতুল বারী আবুর সভাপতিত্বে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসীম উদ্দিন ও কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুর সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সহ সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আক্তারুজ্জামানসহ কুমিল্লা দক্ষিণ, মহানগর, কুমিল্লা উত্তর, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সমাবেশ শেষে কুমিল্লা শহরের কান্দিরপাড় থেকে রেলি করে মনোহরপুর, রাজগন্জ, মোগলটুলী, সার্কিট হাউস হয়ে কুমিল্লা কান্দিরপাড় দলীয় কার্যালয় এসে শেষ হয় ।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram