ঢাকা
২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৯:৩৫
logo
প্রকাশিত : অক্টোবর ২১, ২০২৪

মঠবাড়িয়ায় তিন মামলায় সাবেক দুই এমপিসহ আ.লীগের ৭ শতাধিক নেতাকর্মী গ্রেপ্তার আতংকে পালিয়ে বেড়াচ্ছেন

মজিবর রহমান, মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় বিএনপির দায়ের করা তিন মামলায় সাবেক স্বতন্ত্র দুই এমপি ডাঃ রুস্তম আলী ফরাজি, শামীম শাহনেওয়াজ ও আঃ লীগের সাবেক তিন উপজেলা চেয়ারম্যান বায়জিত আহমেদ খান, রিয়াজ উদ্দিন আহমেদ, আশরাফুর রহমান ও উপজেলা, পৌর এবং ১১ ইউনিয়নের সভাপতি, সম্পাদক সহ ৭ শতাধিক নেতা-কর্মীরা গ্রেপ্তার আতংকে পালিয়ে বেড়াচ্ছেন।

গত ১৬ অক্টোবর উপজেলার সূর্য্যমনি গ্রামের ফকোর উদ্দিনের ছেলে বিএনপি নেতা লাভু মিয়া ১৭ জুলাই ২৪'সদর ইউনিয়ন সংলগ্ন সবুজ নগর লেনের বিএনপি অফিস ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে সাবেক স্বতন্ত্র এমপি ডাঃ রুস্তম আলী ফরাজি, সাবেক স্বতন্ত্র এমপি শামীম শাহনেওয়াজ, সাবেক উপজেলা চেয়ারম্যান বায়জিত আহমেদ খান, আশরাফুর রহমান, রিয়াজ উদ্দিন আহমেদ, উপজেলা আঃ সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌস, উপজেলা আঃলীগ ও ইউনিয়ন আঃলীগ এর ২৪ জন এজাহার নামীয় ১৫০ জন অজ্ঞত নামা ব্যক্তির বিরুদ্ধে থানায় মামলা করেন। এ ছাড়া একইদিন উপজেলার পশ্চিম সেনের টিকিকাটা গ্রামের মজিবর রহমানের ছেলে বিএনপি নেতা আহমেদ সোহেল গত ২২ মার্চ ২৪'তার বাড়ী ভাংচুর ও লুটপাটের অভিযোগ এনে ২০ জন এজাহার নামীয় ও ১২০ জন অজ্ঞত নামা ব্যক্তিকে আসামী করে পৃথক আরেকটি মামলা দায়ের করে।

এর আগে ৪ অক্টোবর ২৪'পৌর যুবদলের সাবেক আহবায়ক ও বিএনপি নেতা নাছির ডলার বাদী হয়ে গত জানুয়ারি ২৪' উপজেলা ও পৌর বিএনপির অফিসে হামলা, ভাংচুর এবং অগ্নি সংযোগের ঘটনায় সাবেক এমপি শাহনেওয়াজ, সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান, রিয়াজ উদ্দিন এবং উপজেলা, পৌরসভা ও ১১ ইউনিয়নের সভাপতি, সম্পাদক সহ ৮৯ জন এজাহার নামীয় ৩'শ অজ্ঞতা নামা ব্যক্তিকে আসামি করা হয়।

এদিকে গত ১৭ অক্টোবর ঢাকার উত্তরা থেকে উপজেলা আঃলীগ সভাপতি ও সাবেক পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌস কে তুরাগ থানা পুলিশ আটক করে মঠবাড়িয়া থানায় একই দিন পৃথক দুটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। থানা পুলিশ ঢাকা থেকে গ্রেপ্তারকৃত রফিউদ্দিন আহমেদ ফেরদৌস কে পিরোজপুর আমলী আদালতে হাজির করলে বিজ্ঞ বিচারিক হাকিম জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করে। বিএনপির দায়ের করা তিন মামলায় উপজেলা আঃলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক দুই এমপি ও সাবেক তিন উপজেলা চেয়ারম্যান, তিন ইউপি চেয়ারম্যান সহ ১৩৩ জন এজাহার নামীয় ও ৫৭০ জন অজ্ঞাতনামা আসামি করায় গ্রেপ্তার এড়িয়ে নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছে।

মঠবাড়িয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, বিএনপি নেতা কর্তৃক দায়ের করা তিন মামলার আসামিদের গ্রেপ্তারের অভিযান চলছে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
ভারপ্রাপ্ত সম্পাদকঃ তাপস রায় সরকার
মোবাইল: +৮৮০ ১৭৩৬ ৭৮৬৯১৫
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1736 786915, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram