ঢাকা
২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৮:৫০
logo
প্রকাশিত : অক্টোবর ২২, ২০২৪

কাঠালিয়ায় কিশোরীদের জরায়ু মুখ ক্যান্সার প্রতিরোধে অবহিতকরণ সভা

কাঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি: স্কুলগামী ও শিক্ষাপ্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের জরায়ু মুখ ক্যান্সার প্রতিরোধে ঝালকাঠির কাঠালিয়া উপজেলায় টিকাদান কর্মসূচির অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভাটি উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য অধিদপ্তর এর আয়োজন করেন। ৫ম থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত ৫ হাজার ৫৮০ জন কিশোরিকে এ টিকা দেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার জহিরুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তাপশ কুমার তালুকদার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্যে এসব তথ্য জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তাপশ কুমার তালুকদার জানান, কিশোরীদের জরায়ু মুখ ক্যান্সার প্রতিরোধে ২৪ অক্টোবর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত মাসব্যাপী টিকা দেয়া হবে। টিকা গ্রহণকারীদের জন্মসনদের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। এ টিকা গ্রহণে তেমন পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

উপজেলা নির্বাহী অফিসার জহিরুল ইসলাম বলেন, সকলকে এই ক্যাম্পেইন ছড়িয়ে দিতে হবে। সাংবাদিকরাসহ সবাই প্রচারের মাধ্যমে সহযোগিতা করবেন।

এ সময় উপস্থিত কাঠালিয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ মাসউদুল আলম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা এস এম দেলোয়ার হোসেন, উপজেলা শিক্ষা অফিসার মোঃ আমিনুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন, অধ্যাপক আব্দুল হালিম, ইসলামিক ফাউন্ডেশনের কেয়ারটেকার মোঃ আনিচুর রহমান প্রমূখ। সভায় সরকারি বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষার্থী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন।

logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
ভারপ্রাপ্ত সম্পাদকঃ তাপস রায় সরকার
মোবাইল: +৮৮০ ১৭৩৬ ৭৮৬৯১৫
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1736 786915, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram