ঢাকা
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৬:৫৬
logo
প্রকাশিত : জুলাই ১০, ২০২৪
আপডেট: জুলাই ১০, ২০২৪
প্রকাশিত : জুলাই ১০, ২০২৪

৫শতাধিক পরিবারের যাতায়াতের জন্য কাঠের সাঁকো নির্মাণ করে দিলেন এসি আকরাম ফাউন্ডেশন

টাঙ্গাইল প্রতিনিধি: পাঁচ শতাধিক পরিবারের যাতায়াতের জন্য কাঠের সাঁকো নির্মাণ করে দিলেন এসি আকরাম ফাউন্ডেশনের উদ্যোগে স্থানীয় যুবকরা। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন স্থানীয় ঐ যুবকরা।

বন্যা কবলিত এলাকায় যেখানেই মানুষের যাতায়াতের অসুবিধা সেখানেই এসি আকরাম ফাউন্ডেশনের হাতছানি আছে বলে জানান হুগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর-এ আলম তুহিন।

জানা যায়, টাঙ্গাইলের সদর উপজেলায় হুগড়া ইউনিয়নের শওকত ডাক্তারের বাড়ির পূর্ব পাশের খালে বন্যার পানি প্রবেশ করায় পাঁচ শতাধিক পরিবার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। স্থানীয় যুবকদের নজরে আসলে তাৎক্ষনিক এসি আকরাম ফাউন্ডেশনের উদ্দেগে সাঁকো কাজ করতে শুরু করেন স্থানীয় যুবকরা। সাঁকোটি বানাতে তাদের সময় লাগে ৭দিন।

জামাল, রফিক জানান, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শতশত ঘর বাড়িসহ রাস্তা ঘাট তলিয়ে গেছে। হুগড়া ইউনিয়নে যে সমস্ত জায়গাতে রাস্তাঘাট বেহাল দশা সে সমস্ত রাস্তা ঘাটসহ দুঃস্থ মানুষের পাশে এসে দাড়ায় এসি আকরাম ফাউন্ডেশনের সদস্যরা। ফাউন্ডেশনের কার্যক্রম দেখে এলাকার অনেক মানুষ যুবকদের পাশে এসে সাঁকোর সার্বিক সহযোগিতা করার চেষ্টা করেন।

হুগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.নূর-এ আলম তুহিন বলেন স্থানীয় যুবকদের সমাজের ভাল ভাল কাজ দেখে আমি নিজেই উদ্বুদ্ধ হই। এরপর থেকে তাদের সাথে এসি আকরাম ফাউন্ডেশনের অর্থায়নে ইউনিয়নে বেশ কিছু বাজার ঘাটে বিশুদ্ধ পানির টিউবওয়েল স্থাপন করা হয়। এর মধ্য বেগুনটাল তালেবের বাড়ি, চাকলাদার পাড়া জিয়া চাকলাদারের বাড়ি, উত্তর হুগড়া ফকির বাজার, মোশারফের বাড়ি ও নরসিংহপুরে নওশের বাড়িতে স্থাপন করে তাক লাগিয়ে দিয়েছেন সাধারণ মানুষের মাঝে। এছাড়াও অসহায় দুঃস্থ মানুষকে হাসপাতালে নিয়ে চিকিৎসা কাজে সহায়তাসহ রক্ত দানেও ভুমিকা থাকে।

যুব সমাজের প্রথম গ্রুপের সদস্য রিপন মন্ডল বলেন, আমাদের গ্রূপে প্রথম আট দশজন ছিলাম। এখন আমাদের কাজে উৎসাহিত হয়ে আমাদের ইউনিয়নের যুবসমাজ প্রায় ৬০জন সদস্য রয়েছে। যাদের মধ্য সবচেয়ে বেশি ভুমিকায় রয়েছে রউফ, হৃদয়, হেল্লাল, ভাসানী ও রফিক।

তিনি আরো বলেন, আমি এপর্যন্ত ১০জন অসহায় রোগীকে রক্ত দিয়েছি। সব সময় মানবতার কাজে হুগড়া ইউনিয়নের এই যুব সমাজ কাজ করবে এই প্রত্যাশা আমাদের। এসি আকরাম ফাউন্ডেশন মানবতার যে কাজগুলি করছে এটা শুধু লোক দেখানো নয়। ফাউন্ডেশনের ভাল কাজ দেখে যাতে অন্য ইউনিয়নের যুব সমাজ অসহায় দুঃস্থ মানুষের পাশে থেকে মানবতার কাজ করবে এবং আমাদের এই মানবতার কাজ জেলায় ছড়িয়ে যাবে এটাই প্রত্যাশা এসি আকরাম ফাউন্ডেশনের।

logo
ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram