ঢাকা
১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৯:২৭
logo
প্রকাশিত : জুলাই ১০, ২০২৪
আপডেট: জুলাই ১০, ২০২৪
প্রকাশিত : জুলাই ১০, ২০২৪

ডুমুরিয়ায় চেয়ারম্যান রবি'র হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

শেখ দীন মাহমুদ, খুলনা (পাইকগাছা) প্রতিনিধি: খুলনার ডুমুরিয়ার ৮নং শরাফপুর ইউনিয়ন পরিষদের জননন্দিত চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম রবি'র (৪৬) হত্যাকারীদের চিহ্নিতপূর্বক অনতিবিলম্বে আইনের আওতায় এনে ফাঁসির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ জুলাই) সকাল ১১টায় ডুমুরিয়া উপজেলা পরিষদের আয়োজনে বাসস্ট্যান্ড চত্বরে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠানে উপজেলার সর্বোস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী এজাজ আহমেদের সভাপতিত্বে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন পারভীন রুমা, সদর ইউনিয়নের চেয়ারম্যান গাজী হুমায়ুন কবির বুলু, রুদাঘরা ইউনিয়নের চেয়ারম্যান গাজী তৌহিদ, ভান্ডার পাড়া ইউনিয়নের চেয়ারম্যান গোপাল চন্দ্র দে, মাগুরখালী ইউনিয়নের চেয়ারম্যান বিমল সানা।

এতে চেয়ারম্যান শেখ হেলাল উদ্দিন, খর্ণিয়া ইউনিয়নের চেয়ারম্যান শেখ দিদার হোসেন, অধ্যক্ষ সমারেশ, মনিরুল ইসলাম, ধামালিয়া ইউপি চেয়ারম্যান জহিরুল হক, মাগুরা ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম, রংপুর ইউনিয়নের চেয়ারম্যান সমারেশ মন্ডল, ইউ পি সদস্য মিজানুর রহমান, ইউপি সদস্যা লাকি সুলতানা, মনোরঞ্জন দাস, সিদ্ধাত চ্যাটার্জি, গ্রাম পুলিশ হারানসহ উপজেলার সর্বোস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

ডুমুরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোবিন্দ ঘোষের সঞ্চালনায় উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, গত শনিবার রাত পৌঁনে ১০টার দিকে ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ওয়াপদার মোড় নামকস্থানে দুর্বৃত্তদের গুলিতে শরাফপুর ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শেখ রবিউল ইসলাম রবি নিহত হন। ওই দিন তিনি স্থানীয় সংসদ সদস্য ও ভূমিমন্ত্রী নারায়ণচন্দ্র চন্দের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সন্ধ্যায় তিনি ডুমুরিয়া উপজেলা সদরের শহিদ জোবায়েদ আলী মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে মোটরসাইকেলযোগে একা খুলনার বাসার উদ্দেশে রওনা দেন। রাত পৌঁনে ১০টার দিকে তিনি খুলনা-সাতক্ষীরা সড়কের গুটুদিয়া ওয়াপদার মোড় নামকস্থানে পৌঁছালে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে পেছন থেকে বেশ কয়েকটি গুলি করে পালিয়ে যায়। এ সময় তিনি পিঠে ৫টি গুলিবিদ্ধ হয়ে রাস্তার ওপর লুটিয়ে পড়েন। পরে গুলির শব্দ শুনে স্থানীয় লোকজন তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে রাত সোয়া ১০টার দিকে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। সেখান থেকে তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

এদিকে চেয়ারম্যান রবিউল ইসলাম রবি হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে সোমবার বেলা ১১টার দিকে জেলা আওয়ামী লীগ নেতা ও উপজেলা নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী আজগর আলী বিশ্বাস তারাকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি। সর্বশেষ মঙ্গলবার (০৯ জুলাই) দুপুরে অতিরিক্ত জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান তামান্নার আদালতে হাজির করে পুলিশ তারা বিশ্বাসের ১০ দিনের রিমাণ্ড আবেদন জানায়। আদালত শুনানি শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। একই দিন কিলার বাবুকে গ্রেপ্তার করা হয়।

সর্বশেষ
logo
সম্পাদক ও প্রকাশকঃ জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026
ইমেইল: tbtbangla@gmail.com (অনলাইন)
ইমেইল: newsbangla@thebangladeshtoday.com (প্রিন্ট)
মোবাইল: +880 1300 126 624.
ads@thebangladeshtoday.com (বিজ্ঞাপন)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Design by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram